কেও পারেনা এটা! দেখুন তো এই বাচ্চা ছেলেটিকে চিনতে পারেন কিনা? ইনি হচ্ছেন টলিউডের একজন সুপারস্টার

বর্তমান যুগে টলিউড ইন্ডাস্ট্রির সবথেকে জনপ্রিয় নায়ক হলেন প্রসেনজিৎ চ্যাটার্জী। একটা দীর্ঘ সময় তিনি এই ইন্ডাস্ট্রিতে কাটালেন। যখন ইন্ডাস্ট্রির ভরাডুবির সময় এসেছিল তখন নিজ গুনে ইন্ডাস্ট্রিকে সফলতার দরজা পৌঁছাতে সাহায্য করেছিলেন এই অভিনেতা নিজেই।

বহু হিট ছবি তিনি দর্শকদের উপহার দিয়েছেন। এই বাংলা ইন্ডাস্ট্রির অন্যতম উজ্জ্বল নক্ষত্র তিনি। সাম্প্রতি প্রসেনজিৎ চ্যাটার্জ ীর ছোটবেলার একটি ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। ওই ছবিটিতে দেখা যাচ্ছে অভিনেতা খাবারের টেবিলে বসে রয়েছেন তিনি। সামনে রয়েছে খাবারের প্লেট কিন্তু প্রসেনজিৎ তাকিয়ে রয়েছেন ক্যামেরার দিকে।

তার জীবনে যতই ওঠাপাড়া হোক না কেন তিনি সেই সমস্ত বিষয়ের প্রভাব পড়তে দেন নি কর্মজীবনে। অভিনয় জগতে তিনি নিজেকে সবসময়ই সেরা প্রমাণিত করেছেন। রত্না দেবী ও বিশ্বজিৎ চ্যাটার্জির পুত্র প্রসেনজিৎ প্রথমে একজন শিশুশিল্পী হিসেবে ইন্ডাস্ট্রিতে আসেন। ঋষিকেশ মুখার্জির ছবি ‘ছোট্ট জিজ্ঞাসা’তে শিশুশিল্পী হিসেবে প্রথম অভিনয় করতে দেখা যায় তাকে। এরপর প্রথমবারের মতো লিড রোলে দেখা যায় ‘দুটি পাতা’ ছবিতে। এরপর তাকে সুজিত গুহর পরিচালনায় ‘অমর সঙ্গী’ ছবিতে অভিনয় করতে দেখা যায়। এই ছবিটি এত হিট হয়েছিল যে এরপর প্রসেনজিৎ কে আর কেরিয়ারের দিকে পিছন ফিরে তাকাতে হয়নি।

ঋতুপর্ণ ঘোষের পরিচালনায় ‘দোসর’ ছবির জন্যে জাতীয় পুরস্কার লাভ করেন এই অভিনেতা। এরপর আবার ২০০৯ সালে ঋতুপর্ণ ঘোষের ‘সব চরিত্র কাল্পনিক’ ছবিতে অভিনয়ের জন্য জাতীয় পুরস্কার পান তিনি। এর পাশাপাশি এন্টনি ফিরিঙ্গ, মনের মানুষ,জাতিস্মর, অটোগ্রাফ, ক্ষত, প্রাক্তন, শঙ্খচিল প্রভৃতি ছবিতেও তিনি দুর্দান্ত অভিনয় করেছেন।

Comments are closed.