‘দুয়ারে ডাক্তার’-এর পর ‘দুয়ারে পুলিশ’, সাধারণ মানুষের সমস্যা সমাধানে এলাকায় ঘুরছে পুলিশ

বুধবারই রাজ্যে চালু হয়েছে দুয়ারে ডাক্তার প্রকল্প।  প্রথম শিবির হয়েছে পশ্চিম মেদিনীপুরের কোশিয়াড়িতে। এবার সাধারণ মানুষের সমস্যার কথা শুনতে দুয়ারে কড়া নাড়ছে পুলিশ। শুক্রবার এমন ছবি ধরা পড়েছে হুগলির পোলাবায়।

এলাকায় পানীয় জল, রাস্তাঘাট সহ বিভিন্ন সমস্যার কথা শুনতে সাধারণ মানুষের দুয়ারে যাচ্ছেন পুলিশ।  শুক্রবার পাড়ায় পাড়ায় ঘুরল পোলবা থানার পুলিশ। পুলিশের এই ভূমিকা দেখে পোলবার মানুষ অবাক হয়ে যায়। পরে তাঁরা জানতে পারে, সাধারণ মানুষের সমস্যার কথা শুনতে এলাকায় ঘুরছে পুলিশ। পঞ্চায়েত ভোটের আগে এইভাবে পুলিশকে ঘুরতে দেখে খুশি এলাকাবাসীরা। অন্যদিকে সাধারণ মানুষের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতেই এই উদ্যোগ বলে জানিয়েছেন হুগলি গ্রামীণের পুলিশ সুপার। এই নিয়ে শুরু হয়ে রাজনৈতিক তরজা। বিরোধিরা কটাক্ষ করে বলেছেন, পুলিশের কাজ আইন শৃঙ্খলা বজায় রাখা। এই ক্ষেত্রে ‘দিদির দূত’ রা তো এলাকায় ঘুরে সাধারণ মানুষের সমস্যার কথা শুনছেন। এই কাজে পুলিশকে ব্যবহার করা হচ্ছে কেন? প্রশ্ন তুলেছে বিরোধিরা।  অন্যদিকে ভিত্তিহীন অভিযোগ বলে পাল্টা দাবি করেছে শাসক শিবির।

উল্লেখ্য, বুধবার রাজ্যে শুরু হয়েছে ‘দুয়ারে ডাক্তার’ প্রকল্প। এই প্রকল্পের প্রথম শিবির হয়েছে পশ্চিম মেদিনীপুরের কোশিয়াড়িতে। এস এস কে এম থেকে চিকিৎসকরা গিয়ে প্রত্যন্ত গ্রামে চিকিৎসা চালাচ্ছেন। পশ্চিম মেদিনীপুরের পর অন্য জেলাগুলিতেও শুরু হয়েছে শিবির। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানিয়ে দিয়েছেন, এস এস কে এমের মতন অন্য বড় হাসপাতাল ও মেডিক্যাল কলেজগুলিকেও এই প্রকল্পের আওতায় আনতে চেয়েছেন।

Comments are closed.