ভয়াবহ দুর্ঘটনা! স্টেশনের প্রাচীর ভেঙে বেরিয়ে এলো মেট্রো!

ভয়াবহ মেট্রো দুর্ঘটনার শিকার হল নেদারল্যান্ড। একেবারে সিনেমার মত নাটকীয় ঘটনা। স্টেশনে না থেমে ট্রেনটি পাঁচিলে গিয়ে ধাক্কা মারে। তবে ভাগ্যের জোরে কোনও যাত্রী আহত হননি।নেদারল্যান্ডসের রটারড্যাম শহরে এই দুর্ঘটনা ঘটে। প্রাচীর ভেঙে বাইরে বেরিয়ে এসে ট্রেনটি শূন্যে ভাসছিল তিমির লেজের একটি মূর্তিতে লেগে। আর সে কারণেই যাত্রীরা দুর্ঘটনার হাত থেকে বেঁচে যান।

জানা গিয়েছে, মেট্রোটি স্টেশনে না থেমে পাঁচিল ভেঙে বেরিয়ে গিয়েছিল। ট্রেনের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন মেট্রোর উপর। কিন্তু আশ্চর্যজনক ভাবে ওই তিমির লেজের মূর্তির সঙ্গে ট্রেনের প্রথম বগিটি আটকে যায়। যে কারণে বড় ক্ষতির হাত থেকে বাঁচানো গিয়েছে। উল্লেখ্য, ২০ বছর আগে মেট্রোর কাছে একটি পার্কে ওই তিমি মাছের শিল্প স্থাপত্যটি বানানো হয়।

ট্রেনের চালকও সুস্থ আছেন, তবে তিনি মানসিকভাবে বিপর্যস্ত এই দুর্ঘটনার কারণে। এই ঘটনার পরে আর্কিটেকচারস, ইঞ্জিনিয়ারেরা এবং কিছু বিশেষজ্ঞও ঘটনাস্থলে হাজির হন। ট্রেনটি যাতে স্টেশনে ফিরে আসে তার ব্যবস্থা করা হয়।

প্রসঙ্গত, বেশ একটি বড় দুর্ঘটনার হাত থেকে কপাল জোরে বেঁচে গিয়েছে ট্রেনটি। সামান্য কিছু ক্ষয় ক্ষতি হলেও এখনো কোনও প্রাণহানির খবর পাওয়া যায়নি। কীভাবে একটি মেট্রো হঠাৎ করে নিয়ন্ত্রণের বাইরে চলে গেল তার তদন্ত শুরু করেছে পুলিশ।

Comments
Loading...