দিল্লি, হরিয়ানায় আপ-কংগ্রেস জোট চূড়ান্ত, আনুষ্ঠানিক ঘোষণা কি আজকেই? জল্পনা শুরু

দিল্লিতে কি শেষপর্যন্ত আম আদমি পার্টি এবং কংগ্রেসের জোট চূড়ান্ত? দু’দলের মধ্যে আসন সমঝোতা ভেস্তে গিয়েছে বেশ কয়েকবার। কিন্তু শুক্রবার দিল্লির প্রদেশ কংগ্রেস দফতরে জোট নিয়ে বৈঠক শুরু হওয়ার পর এনিয়ে জল্পনা শুরু হয় নতুন করে। সূত্রের খবর, আপ-কংগ্রেস জোট চূড়ান্ত। কেবলমাত্র দিল্লিই নয়, হরিয়ানাতেও আপের সঙ্গেই জোট বেঁধে বিজেপির বিরুদ্ধে সর্বাত্মক লড়াইয়ে যেতে পারেন অরবিন্দ কেজরিওয়াল। পঞ্জাব নিয়ে দু’দল এখনও কোনও রফাসূত্রে পৌঁছতে পারেনি বলে সূত্রের খবর।

দিল্লিতে কংগ্রেস পেতে পারে ৩ টি আসন। আম আদমি পার্টি বাকি ৪ আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। চাঁদনি চক, নতুন দিল্লি, উত্তর-পশ্চিম দিল্লি এবং পশ্চিম দিল্লি, এই ৪ টি আসনের মধ্যে যে কোনও ৩ টি থেকে লড়তে পারে কংগ্রেস। পূর্ব দিল্লি, উত্তর-পূর্ব দিল্লি এবং দক্ষিণ দিল্লি আসন পাচ্ছে আপ।

হরিয়ানায় আম আদমি পার্টি ২ আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চায়। দিল্লির কংগ্রেস নেতৃত্ব আপকে একটি আসন ছাড়তে রাজি হলেও হরিয়ানা প্রদেশ কংগ্রেস নেতৃত্ব একটি আসনও ছাড়তে নারাজ। এনিয়ে এখন বৈঠক চলছে দু’দলের নেতাদের। সমাধান সূত্র মেলার ব্যাপারে আশাবাদী আপ, কংগ্রেস, দু’দলই।

বৃহস্পতিবার আম আদমি পার্টি এবং কংগ্রেসের মধ্যে জোট সম্ভাবনা উসকে দিয়েছিলেন দু’দলের নেতারাই। আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিংহ দিল্লি প্রদেশ কংগ্রেস দফতরে গিয়ে দেখা করেছিলেন কংগ্রেস নেতা পিসি চাকোর সঙ্গে। দু’জনের মধ্যে বেশ কিছুক্ষণ বৈঠকও হয়। তারপরেই রাজধানীর অন্দরে ফের উসকে ওঠে আপ-কংগ্রেস জোট জল্পনা। আগামী ১২ ই মে দিল্লির ৭ টি লোকসভা আসনে ভোট।

Comments
Loading...