ক’দিন আগেই রাজ্যে অ্যাকটিভ কোভিড রোগীর সংখ্যাকে ছাপিয়ে গিয়েছিল সুস্থ মানুষের হার। এবার অ্যাকটিভ কোভিড সংক্রমিতের সংখ্যা নেমে এল ৫ হাজারের নীচে। সুস্থতার হার প্রায় ৬৩ শতাংশ।
করোনা মোকাবিলায় নাছোড় লড়াই করছে গোটা দেশ। প্রায় প্রতিদিন নিয়ম করে বাড়ছে সংক্রমিতের সংখ্যা। মৃত্যু হচ্ছে বহু মানুষের। এই পরিস্থিতিতে আশার আলো বাংলায়। মঙ্গলবার স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান জানাচ্ছে, রাজ্যে অ্যাকটিভ কোভিড রোগীর সংখ্যা নেমে এসেছে ৫ হাজারের নীচে। গত ১০ দিন ধরে লাগাতার অ্যাকটিভ সংক্রমিতের সংখ্যা কমার ফলশ্রুতি, এই মুহূর্তে পশ্চিমবঙ্গে অ্যাকটিভ কোভিড রোগীর সংখ্যা ৪,৯৩০। সবচেয়ে গুরুত্বপূর্ণ কথা, মঙ্গলবার বাংলায় সুস্থতার হার ছিল ৬২.৫৮ শতাংশ। জাতীয় গড় ৫৬.৩৭ শতাংশ। অর্থাৎ, জাতীয় গড়ের চেয়েও দ্রুত হারে বাংলায় কোভিড সংক্রমিতরা সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরে যাচ্ছেন।
মঙ্গলবার সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৫৩১ জন। রাজ্যে মোট সুস্থ মানুষের সংখ্যা ৯ হাজার পেরিয়ে গেল। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৭০ জন সংক্রমিতের সন্ধান পাওয়া গিয়েছে। তার মধ্যে ৯৭ শতাংশই সেই সমস্ত জেলা থেকে যেখানে বিপুল পরিমাণ মানুষ বাইরের রাজ্য থেকে ফিরেছেন।
রাজ্যে এখনও পর্যন্ত ৫৮০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ১১ জন। এ পর্যন্ত বাংলায় ৪ লক্ষ ২০ হাজারেরও বেশি নমুনা পরীক্ষা হয়েছে। দৈনিক গড়ে সাড়ে ৯ হাজার নমুনা পরীক্ষা হচ্ছে।
এদিকে দেশে করোনা ত্রাসের যেন থামার নাম নেই। প্রতিদিনই ভাঙছে নিজেরই তৈরি রেকর্ড। সোমবারের পর মঙ্গলবারও একদিনে সর্বোচ্চ সংক্রমিতের পুরনো রেকর্ড ভেঙে গেল। স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন সংক্রমিতের সংখ্যা ১৫,৯৬৮। মৃত্যু হয়েছে ৪৬৫ জনের। এর ফলে ভারতে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ৪,৫৬,১৮৩। মোট মৃত্যু হয়েছে ১৪,৪৭৬ জনের। দেশে মঙ্গলবার মোট অ্যাকটিভ কোভিড রোগীর সংখ্যা ১,৮৩,০২২। সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন মোট ২,৫৮,৬৮৫ জন।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

Mamata Tollywood Meet