অক্ষয়ের সামরিক পোশাক বিতর্ক,ময়দানে টুইঙ্কল

জনপ্রিয় রুস্তম ছবিতে তাঁর পরনের বায়ুসেনার পোশাক নিলামে চড়িয়ে সংগৃহীত অর্থ একটি স্বেচ্ছাসেবী সংগঠনকে তুলে দেওযার কথা ঘোষণা করেছিলেন বলিউডের অন্য়তম নায়ক অক্ষয় কুমার। আর তা নিয়েই এবার সোশ্য়াল মিডিয়ায় রীতিমত বাগযুদ্ধে নামলেন তাঁর স্ত্রী টুইঙ্কল খান্না। এমনকী সাংবাদিক পরিচয় দেওয়া সন্দীপ উন্নিথনকে আদালতে টেনে নিয়ে যাওয়ার হুমকির সুরও শোনা যায় টুইঙ্কলের গলায়।
ঘটনার সূত্রপাত, সোশ্যাল মিডিয়ায় সন্দীপের লেখা একটি খোলা চিঠির পরিপ্রেক্ষিতে। চিঠিতে তিনি অক্ষয়ের পরনের বায়ুসেনার পোশাকটি নিলামে চড়ানোর তীব্র বিরোধীতা করেন। তাঁর কথায়, এই ঘটনা বায়ুসেনার অবমাননার সামিল। একজন ভারতীয় নাগরিক হিসেবে তিনি তা হতে দেবেন ন। প্রয়োজনে আদালতেও যেতে পারেন তিনি। আর তাতেও যদি এই উদ্য়োগ থেকে টুইঙ্কল বিরত না হন, সেক্ষেত্রে তাঁর ওপর অন্য় ধরনের আক্রমণ নেমে আসতে পারে বলে হুমকি দেন ওই সাংবাদিক। তারই জবাবে টুইঙ্কল খান্না জানান, সমাজসেবামূলক এই উদ্য়োগকে যদি বাধা দেওয়া হয় তবে আদালতের দ্বারস্থ হবেন তিনিও।
যদিও পোশাক বিতর্কে মুখ খোলেননি নায়ক নিজে। কোনও বিবৃতি পাওয়া যায়নি বায়ুসেনার তরফেও। ভারতীয় প্রতিরক্ষা বাহিনীর সঙ্গে সম্পর্ক বেশ ভালোই বলিউডি এই তারকার। কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রকের সঙ্গে যৌথভাবে তৈরি তাঁর ওয়েব পোর্টাল ‘ভারত কি বীর’কে সাধুবাদ জানিয়েছেন দেশের জন্য় শহিদ হওয়া জওয়ানের পরিবারের সদস্য়রা। এই পোর্টালের মাধ্য়মে যে কোনও ভারতীয় নাগরিক প্রতি মাসে স্বেচ্ছায় এক টাকা করে দান করতে পারেন। এই অর্থে তৈরি তহবিল থেকে ক্ষতিপূরণ দেওয়া হবে শহিদের পরিবারকে। বারবারই পেশাগত জীবন থেকে সরে গিয়ে সেনাবাহিনী ও তাঁদের পরিবারের জন্য় ভাবনা যে সদর্থক ভাবমূর্তি গড়ে তুলেছে জনপ্রিয় অ্যাকশন হিরো অক্ষয়ের তা সাম্প্রতিক পোশাক বিতর্কে কি কিছুটা হলেও প্রভাব ফেলবে, উত্তর খুঁজবে সময়।

Comments
Loading...