বাংলার রাজনীতিতে ফের শরণার্থী বনাম অনুপ্রবেশকারী ইস্যু, মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণে অমিত শাহ

বাংলার রাজনীতিতে ফের চলে এল শরণার্থী বনাম অনুপ্রবেশকারী ইস্যু। এবার নিয়ে এলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ২০১৪ সালের লোকসভা ভোটের আগে প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদী এরাজ্যে এসে তুলেছিলেন এই প্রসঙ্গ। বলেছিলেন, সমস্ত অনুপ্রবেশকারীকে বের করে দেবেন বাংলা থেকে। পালটা মুখ খুলেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন, ক্ষমতা থাকলে মোদীকে কোমরে দড়ি বেঁধে ঘোরাতেন তিনি।
ফের একটা লোকসভা ভোটের সামনে দাঁড়িয়ে দেশ। বাংলায় পর পর সভা করছেন অমিত শাহ, নরেন্দ্র মোদী। লোকসভা ভোটে বাংলার ৪২ টির মধ্যে অন্তত অর্ধেক আসন জিততে হবে বলে রাজ্যের নেতাদের লক্ষ্যমাত্রা দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। আগামী লোকসভা ভোটে যে বাংলায় এই শরণার্থী বনাম অনুপ্রবেশকারী ইস্যুই বিজেপির প্রধান হাতিয়ার হবে তা শনিবার কলকাতার মেয়ো রোডের মিটিংয়ে স্পষ্ট করে দিয়েছেন তিনি।
অসমের নাগরিকপঞ্জির উদাহারণ দিয়ে বাংলাদেশি অনুপ্রবেশকারী ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। নাগরিকপঞ্জির পর দিল্লিতে দাঁড়িয়ে কেন্দ্রে সরকার বদলের ডাক দিয়েছিলেন তৃণমূল নেত্রী। শনিবার কলকাতায় তারই যেন পালটা সভা করলেন বিজেপি সভাপতি। বাংলা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে উৎখাতের ডাকও দিলেন তিনি।
জনসভায় অমিত শাহ বলেন, বাংলার জেলায় জেলায় তিনি যাবেন। যতক্ষণ না বাংলা দখল হচ্ছে ততদিন বিজেপির ভারত জয় সম্পূর্ণ হবে না। অমিত শাহর অভিযোগ, বাংলাদেশি অনুপ্রবেশকারীদের মদত দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। কারণ, অনুপ্রবেশকারীরা তৃণমূলের ভোটব্যাঙ্ক।
বিজেপি সভাপতি ঘোষণা করেন, ২০১৬ সালে নাগরিকত্ব সংশোধনী বিল এনেছে সরকার। সেই বিল অনুযায়ী, আফগানিস্থান, পাকিস্তান এবং বাংলাদেশ থেকে এদেশে আগত সমস্ত হিন্দুকে শরণার্থীর মর্যাদা দিয়ে নাগরিকত্ব দিতে বদ্ধপরিকর কেন্দ্রীয় সরকার। কিন্তু বেছে বেছে অনুপ্রবেশকারীদের বের করে দেওয়া হবে দেশ থেকে। তৃণমূল কংগ্রেস এবং কংগ্রেস এই নাগরিকত্ব সংশোধনী বিল সমর্থন করে কিনা তাও তাদের স্পষ্ট করতে বলেন তিনি। পাশাপাশি বিজেপি সভাপতির অভিযোগ, বাংলায় কোনও উন্নতি হচ্ছে না, শুধু সিন্ডিকেট এবং অস্ত্র আর বোমা তৈরির কারখানা। কংগ্রেস, তৃণমূল কংগ্রেস এবং সিপিএম বাংলায় কোনও উন্নয়ন করেনি। উন্নয়নের স্বার্থে বাংলায় বিজেপি সরকার গড়ার ডাক দেন তিনি।

Comments
Loading...