ফের কলকাতায় অমিত শাহ, সৌরভকে দেখতে যাবেন?

রাজনীতিতে নামা নিয়ে কী ভাবছেন সৌরভ?

বঙ্গ সফরে অমিত শাহ। বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর থেকে পরিবর্তন যাত্রার সূচনা করবেন তিনি। তারপর কপিল মুনির আশ্রমে পুজো দেওয়ার পর নামখানায় দলিত পরিবারের সঙ্গে মধ্যাহ্নভোজ সারবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। জল্পনা তৈরি হয়েছে, অমিত শাহ কি কারও বাড়ি যাবেন? ঘটনাচক্রে সেই বাড়িও ভৌগোলিক ভাবে দক্ষিণ ২৪ পরগনাতেই। তিনি বেহালার সৌরভ গাঙ্গুলি।

সৌরভকে মুখ করে বাংলার ভোটে মমতাকে টক্কর দিতে চায় বিজেপি। গত ৫-৬ মাস ধরে এই জল্পনা ঘুরছে। জল্পনায় অক্সিজেন দেয় মহানাটকীয় পরিস্থিতির মধ্যে দিয়ে সৌরভের BCCI সভাপতি হওয়া। যেখানে সৌরভের পাশে রয়েছেন জয় শাহ। ঘটনাচক্রে তিনি আবার অমিত শাহের ছেলে। এর মধ্যেই জল্পনা উস্কে সৌরভ দেখা করেন রাজ্যপাল ধনখড়ের সঙ্গে। তার ১২ ঘণ্টার মধ্যে দিল্লিতে দাদাকে দেখা যায় অমিত শাহের পাশে। নতুন করে জল্পনা শুরু হয় তাঁর বিজেপিতে যোগ দেওয়া নিয়ে। এই গোটা পর্বে সৌরভ নিজের মুখে যেমন অস্বীকার করেননি তেমনই কিছু স্বীকার করতেও দেখা যায়নি সৌরভ গাঙ্গুলিকে। 

এর মধ্যেই আচমকা বুকে ব্যথা নিয়ে উডল্যান্ডস ক্লিনিকে ভর্তি হন দাদা। বুকে একটি স্টেন্ট বসে। সৌরভ যখন হাসপাতালে তখন অমিত শাহ ফোন করে খোঁজ নিয়েছেন বারবার। স্ত্রী ডোনার কাছে ফোন এসেছে ছেলে জয় শাহের। হাসপাতালে বিজেপি নেতাদের ভিড়ও নজর এড়ায়নি। 

সৌরভের পারিবারিক বন্ধু সিপিএম নেতা অশোক ভট্টাচার্য অবশ্য দাদার উপর মানসিক চাপের অভিযোগ করেন। তাঁর অভিযোগ,  রাজনীতিতে নামতে হবে এই চাপেই অসুস্থ হয়ে পড়েন সৌরভ গাঙ্গুলি। 

সৌরভের সুস্থতার সঙ্গে সঙ্গেই আরও একবার পাকিয়ে ওঠে সেই অমোঘ প্রশ্ন। শারীরিকভাবে কি সৌরভ রাজনীতিতে নামার মতো অবস্থায় আছেন? সেই প্রশ্নের উত্তর খুঁজতে খুঁজতেই আবার বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন মহারাজ। বারবার উদ্বিগ্ন অমিত শাহের ফোন যায় স্ত্রী ডোনার কাছে। সেই যাত্রায় আবার স্টেন্ট বসে মহারাজের বুকে।

তারপর সুস্থ হয়ে বেহালার বাড়িতে ফেরেন সৌরভ। এবার আবার রাজ্যে আসছেন অমিত শাহ। সৌরভ যখন দ্বিতীয়বার হাসপাতালে ভর্তি হলেন, তার ক’দিনের মধ্যেই বাংলায় এসেছিলেন অমিত শাহ। কিন্তু সৌরভের সঙ্গে সাক্ষাৎ হয়নি শাহের। 

রাজনৈতিক মহল বলছে, শাহের বিগত রাজ্য সফরেও সৌরভ গাঙ্গুলির বাড়িতে যাওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু সেইসময় সৌরভ অসুস্থ থাকায় সাক্ষাৎ হয়নি। সুস্থ হয়ে এখন বাড়িতে আছেন মহারাজ। এই প্রেক্ষিতেই প্রশ্ন উঠছে, এবার কি সুস্থতার পথে এগোনো সৌরভকে দেখতে বীরেন রায় রোডে ঢুকবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর কনভয়? 

গত কয়েকমাস ধরে ভারতের প্রাক্তন অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির বিজেপিতে যোগদান নিয়ে জল্পনা চলছে। ক’দিন আগেই ABP Ananda-CNX ভোট সমীক্ষায় বাংলার ৭৭ শতাংশ মানুষ সৌরভের রাজনীতিতে আসার পক্ষে রায় দিয়েছেন। এই প্রেক্ষিতে নতুন করে প্রশ্ন উঠছে সৌরভের রাজনীতিতে আগমন নিয়ে। বৃহস্পতিবার অমিত শাহ কি যাবেন দাদাকে দেখতে? দাদাকে নিয়ে ক্রমেই উত্তাপ বাড়ছে বঙ্গ রাজনীতিতে।

Comments
Loading...