বন্দুক হাতে তুললেই গুলি খাওয়ার জন্য প্রস্তুত থাকুন, কাশ্মীরি যুব সমাজকে কড়া বার্তা ভারতীয় সেনার

বন্দুক হাতে তুলেছেন যারা, আত্মসমর্পণ করুন নয়তো গুলি খাওয়ার জন্য প্রস্তুত থাকুন। দেশের বিরুদ্ধে অস্ত্র তোলা কাশ্মীরিদের বিরুদ্ধে এবার কড়া পদক্ষেপের হুঁশিয়ারি সেনার।
মঙ্গলবার সেনা, সিআরপিএফ ও জম্মু-কাশ্মীর পুলিশের যৌথ সাংবাদিক বৈঠকে লেফটেন্যান্ট জেনারেল কানওয়াল জিৎ সিংহ ধিলোনের ঘোষণা, কাশ্মীরে কেউ বন্দুক হাতে তুলে নিলে তাকে সেনার হাতেই নিকেশ হতে হবে। কাশ্মীরের মায়েদের কাছে তাঁর আবেদন, ”উপত্যকার মায়েদের কাছে অনুরোধ করছি বন্দুক হাতে তুলে নেওয়া সন্তানদের আত্মসমর্পন করে সমাজের মূল স্রোতে ফিরে আসতে বলুন।”
লেফটেন্যান্ট জেনারেল ধিলোন বলেন, পুলওয়ামার ঘটনার ১০০ ঘণ্টারও কম সময়ের মধ্যে উপত্যকা থেকে জৈশ-ই-মহম্মদ নেতৃত্বকে নিকেশ করা সম্ভব হয়েছে। তিনি বলেন, ১৪ ফেব্রুয়ারির জঙ্গি হানার ঘটনায় পাকিস্তান সেনা ও আইএসআই-এর যে ভূমিকা আছে তা সম্পর্কে সেনা নিশ্চিত। জৈশ-ই-মহম্মদকে তিনি পাকিস্তানি সেনার ‘সন্তান’ বলেও উল্লেখ করেন।
গত বৃহস্পতিবার পুলওয়ামায় ফিদায়েঁ হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ান প্রাণ হারান। এরপরেই রবিবার রাত থেকে অপারেশনে নামে সেনা। এনকাউন্টারে পুলওয়ামা জঙ্গি হানার মূল চক্রী কামরান সহ তিন জঙ্গির মৃত্যু হয় বলে জানা গিয়েছে।

Comments
Loading...