মাঝ আকাশে অর্ণব গোস্বামীকে হেনস্থার অভিযোগ, কুণাল কামরার উপর নিষেধাজ্ঞা ইন্ডিগো, এয়ার ইন্ডিয়ার

মাঝ আকাশে বিমানের মধ্যে নিউজ চ্যানেল রিপাবলিক টিভির অ্যাঙ্কর অর্ণব গোস্বামীর সঙ্গে দুর্ব্যবহার করেছেন স্ট্যান্ডআপ কমেডিয়ান কুণাল কামরা। এই অভিযোগে শিল্পীর উপর নিষেধাজ্ঞা জারি করল বিমান সংস্থা ইন্ডিগো। আগামী ৬ মাস কুণাল তাদের বিমানে চড়তে পারবেন না বলে জানিয়েছে ইন্ডিগো কর্তৃপক্ষ। অনির্দিষ্টকালের জন্য কুণালকে বিমানে উঠতে দেবে না বলে জানিয়েছে এয়ার ইন্ডিয়াও।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার বিকেলে। ইন্ডিগোর বিমানে মুম্বই থেকে লখনউ যাচ্ছিলেন কুণাল। ঘটনাচক্রে সেই বিমানেই ছিলেন রিপাবলিক টিভির অ্যাঙ্কর অর্ণব গোস্বামী।

এদিন বিকেলে কৌতুক শিল্পী কুণাল কামরা একটি ভিডিও পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। মুহূর্তে ভাইরাল হয়ে যায় সেটি। সেখানে দেখা যায় কুণাল অর্নবকে ‘ভীতু’, ‘জাতীয়তাবাদী’ সহ বিভিন্ন শব্দবন্ধ ব্যবহার করে প্রশ্ন করছেন। অর্ণব মোবাইলের দিকে তাকিয়ে ছিলেন, কানে হেডফোন।

কুণাল জানিয়েছেন, এই ভিডিওটি তাঁরই তোলা। ভাইরাল হওয়া ভিডিওতে কুণালকে আরও বলতে শোনা যায়, তিনি অর্ণবের কাছে কিছু প্রশ্নের উত্তর জানতে চেয়েছেন, কিন্তু অর্ণব তাঁকে সেই প্রশ্নের উত্তর না দিয়ে ভিডিও দেখতে শুরু করে দেন।

এরপরই অর্ণবকে তাঁর পেশা তুলে নানা মন্তব্য করতে থাকেন তিনি। অর্ণবের টেলিভিশন শো নিয়েও বিভিন্ন মন্তব্য করতে শোনা যায় কুণাল কামরাকে। কুণালকে প্রশ্ন করতে শোনা যায়, আপনি জাতীয়তাবাদী নাকি সাংবাদিক? কুণাল এই ভিডিওতেই অভিযোগ করেছেন, অর্ণবের শো তে রোহিত ভেমুলার মায়ের জাত বিশ্লেষণ করা হয়েছিল। তিনি তারই প্রতিবাদ করছেন। মিনিট দেড়েকের এই ভিডিওতে অর্ণব গোস্বামীকে কোনও মন্তব্য করতে শোনা যায়নি।

বিষয়টি জানাজানি হতেই নড়েচড়ে বসে ইন্ডিগো এয়ারলাইন্স কর্তৃপক্ষ। সন্ধায় ট্যুইটে তারা জানায়, কুণালকে চলন্ত বিমানে তাঁর এই ব্যবহারের জন্য ৬ মাসের জন্য ব্যান করা হচ্ছে। এই ছ মাস ইন্ডিগোর বিমানে উঠতে পারবেন না এই কৌতুক শিল্পী। কুণালের ব্যবহারকে, অনভিপ্রেত, নিয়মের পরিপন্থী, যাত্রী নিরাপত্তার ক্ষেত্রে উদ্বেগের বলেও জানিয়েছে ইন্ডিগো। যদিও ইন্ডিগোর সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে পাল্টা কটাক্ষ ভরা একটি ট্যুইট করেছেন কুণাল কামরা। সেখানে তিনি এয়ার ইন্ডিয়া প্রসঙ্গ তুলে নরেন্দ্র মোদীকে কটাক্ষ করেছেন।

কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী, ইন্ডিগোর সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেছেন, অন্যান্য বিমান সংস্থাগুলিরও কুণালের বিরুদ্ধে এই প্রকার ব্যবস্থা নেওয়া উচিত। এয়ার ইন্ডিয়া অনির্দিষ্টকালের জন্য কুণাল কামরাকে তাদের বিমানে উঠতে দেবে না বলে জানিয়েছে।

দেখুন ঠিক কী হয়েছিল বিমানে,

ভিডিও সৌ: কুণাল কামরার ফেসবুক পেজ

Comments
Loading...