ব্যক্তিগত অ্যাজেন্ডা পূরণে খবর করছেন, অর্ণব গোস্বামীর বিরুদ্ধে মামলা মুম্বই পুলিশের প্রাক্তন অফিসারের

‘অর্ণব গোস্বামী ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্য নিয়ে খবর পরিবেশন করছেন।’ মুম্বই পুলিশ এবং টেলিভিশন রেটিং পয়েন্টস বা TRP সংক্রান্ত কোনওরকম খবর সম্প্রচারে বাধা দেওয়া হোক রিপাবলিক টিভি, আর ভারত এবং তার এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামীকে। মুম্বইয়ের এক আদালতে মামলা করলেন মুম্বই পুলিশের প্রাক্তন অ্যাসিস্ট্যান্ট কমিশনার ইকবাল শেখ।

মুম্বই পুলিশের বিরুদ্ধে ‘সম্মানহানিকর রিপোর্ট’ পরিবেশনের অভিযোগে অর্ণব গোস্বামীকে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দিতে হবে বলে দাবি করেন ওই প্রাক্তন পুলিশ আধিকারিক। হলফনামায় তাঁর দাবি যেভাবে মুম্বই পুলিশকে খারাপ দৃষ্টিভঙ্গি দিয়ে দর্শকের কাছে উপস্থাপন করছে অর্ণব গোস্বামীর চ্যানেল, তা প্রাক্তন পুলিশকর্মী হিসেবে তাঁর পক্ষে পীড়াদায়ক।

আইনজীবী আভা সিংহের মাধ্যমে মঙ্গলবার আদালতে দায়ের করা মামলার হলফনামায় ইকবাল শেখ জানান রিপাবলিক টিভি এবং রিপাবলিক ভারত, এই চ্যানেল দুটি মুম্বই পুলিশের উপর কালি ছেটানোর চেষ্টা করছে। প্রাক্তন অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনারের আরও দাবি, যখন একটি মামলার তদন্ত চলছে, তখন সেই মামলায় জড়িত অর্ণব গোস্বামী এভাবে নিজের চ্যানেলে তা নিয়ে আলোচনা করতে পারেন কীভাবে? মুম্বই পুলিশকে বদনাম করে নিজের টিভি চ্যানেলে খাপ পঞ্চায়েত বসানোর অভিযোগ করেছেন মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কর্তা। ইকবাল শেখের অভিযোগ, অর্ণব গোস্বামী যেসব বিষয় নিয়ে বিতর্ক সভা করছেন তা তদন্তকে প্রভাবিত করার পক্ষে যথেষ্ট। এভাবে অর্ণব গোস্বামী পার্সোনাল অ্যাজেন্ডা দিয়ে খবর পরিবেশন করছেন। হলফনামায় তিনি আরও জানান, অর্ণব গোস্বামী একাধারে কোম্পানির মালিক ও ডিরেক্টর আবার নিউজ চ্যানেলের প্রধান সম্পাদক এবং ডিবেট শোয়ের প্রধান অ্যাঙ্করও বটে। যা প্রেস কাউন্সিল অফ ইন্ডিয়ার গাইডলাইনের প্রকাশ্য অবজ্ঞা বলে মনে করেন তিনি।

ভুয়ো টিআরপি মামলায় রিপাবলিক টিভি ও অর্ণব গোস্বামীর মর্যাদাহানি করেছে মুম্বই পুলিশ, এই অভিযোগে পুলিশ কমিশনার পরমবীর সিংহের বিরুদ্ধে ২০০ কোটি টাকার মানহানি মামলার হুঁশিয়ারি দেয় সংশ্লিষ্ট চ্যানেল কর্তৃপক্ষ। তারা এও দাবি করেছিল, সংবাদমাধ্যমের বাকস্বাধীনতা হরণের জন্য বিশেষ অ্যাজেন্ডা রয়েছে মহারাষ্ট্র সরকারের। এবার পাল্টা মামলায় জড়িয়ে পড়ল অর্ণব গোস্বামীর রিপাবলিক।

Comments
Loading...