যোগী আদিত্যনাথ: আজাদি স্লোগান দেওয়া দেশদ্রোহ, বললেই আইনি ব্যবস্থা

যোগী রাজ্যে নয়া ফতোয়া। এখন থেকে প্রতিবাদের নামে ‘আজাদি’ স্লোগান দিলেই তা রাষ্ট্রদ্রোহ হিসেবে বিবেচিত হবে। এর জন্য সংশ্লিষ্ট ব্যক্তি বা ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থাও গ্রহণ করা হবে।
বুধবার কানপুরে বিজেপির এক সমাবেশে এই হুঁশিয়ারি দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি সাফ জানিয়ে দেন, দেশের মাটিতে দাঁড়িয়ে দেশের বিরোধিতা আর বরদাস্ত করা হবে না। দিল্লির শাহিন বাগ এবং লখনউয়ের ঘণ্টা ঘরে মহিলাদের এনআরসি এবং নাগরিকত্ব আইন বিরোধী লাগাতার আন্দোলনকেও কটাক্ষ করে তিনি বলেন, পুরুষরা ঘরে গিয়ে ঘুমাচ্ছেন। আর তাঁরা মহিলাদের রাস্তায় বসে থাকতে পাঠিয়েছেন।
বিরোধীরা অবশ্য যোগীর এই হুমকিকে গুরুত্ব দিতে নারাজ। বিরোধী নেতারা বলছেন, আজাদিকে এত ভয় কেন বিজেপি নেতাদের! এর পর থেকে দেশের প্রতিটি মহল্লায় আজাদি স্লোগান আরও বেশি করে ছড়িয়ে পড়বে। উত্তরপ্রদেশে বারবার এই আওয়াজ উঠবে। দেখা যাক, আদিত্যনাথ কত ব্যবস্থা নিতে পারেন। প্রসঙ্গত, নয়া নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সব চেয়ে জোরালো প্রতিবাদ হয়েছে উত্তরপ্রদেশে। বিক্ষোভ দেখাতে গিয়ে রাজ্যের বিভিন্ন জেলায় অন্তত ২৩ জনের মৃত্যু হয়েছে। এখনও কয়েকটি জেলায় প্রতিবাদী আন্দোলন জারি রয়েছে।
Comments
Loading...