এবিভিপির অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে হেনস্থার মুখে বাবুল সুপ্রিয়, গো-ব্যাক স্লোগান, ধাক্কাধাক্কি

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এবিভিপির নবীণ বরণ অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে পড়ুয়াদের একাংশের প্রবল বিক্ষোভের মুখে পড়লেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। তাঁর গায়ে হাত তোলা, এমনকী জামা ছিঁড়ে দেওয়া হয় বলে অভিযোগ। গোটা ঘটনাকে অনভিপ্রেত বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাস।
বৃহস্পতিবার দুপুরে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ বা এবিভিপিএর নবীন বরণের অনুষ্ঠানে অতিথি হিসেবে যোগ দিতে গিয়েছিলেন বাবুল সুপ্রিয়। সেই সময় তাঁকে ঘিরে প্রবল ধস্তাধস্তি ও বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। কেন্দ্রীয় মন্ত্রীকে কালো পতাকা দেখানো এবং তাঁর উদ্দেশে গো-ব্যাক স্লোগান দিতে থাকেন পড়ুয়াদের একাংশ।
গত ফেব্রুয়ারি মাসে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এবিভিপি-র ইউনিট তৈরি হয়। বৃহস্পতিবার এবিভিপির তরফে একটি নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন বাবুল সুপ্রিয়, বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল ও গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অচিন্ত্য বিশ্বাস। এই অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে বাবুল সুপ্রিয়ের পরিচয় দেওয়া হয় সঙ্গীত শিল্পী হিসেবে।
বিশ্ববিদ্যালয়ে এবিভিপি-র এই অনুষ্ঠান করা চলবে না এই দাবি নিয়ে এদিন সকাল থেকেই বিশ্ববিদ্যালয় চত্বরে বিক্ষোভ দেখাচ্ছিলেন পড়ুয়াদের একাংশ। এর মধ্যে দুপুরে বাবুল সুপ্রিয় বিশ্ববিদ্যালয় চত্বরে পৌঁছোন। অনুষ্ঠান চত্বরের দিকে যাওয়ার সময় তাঁর ওপর পড়ুয়াদের একাংশ চড়াও হয় বলে অভিযোগ। ধস্তাধস্তিতে কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর জামাও ছিঁড়ে যায় বলে অভিযোগ। গোটা ঘটনার সমালোচনা করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাস।

Comments
Loading...