Corona: বৃহস্পতিবার, ২৬ মার্চ থেকে প্রকাশিত হবে না বর্তমান পত্রিকা, চালু থাকবে ওয়েবসাইট, অ্যাপ

করোনা আতঙ্কে বেনজির পরিস্থিতি রাজ্যসহ গোটা দেশে। বিভিন্ন শিল্পক্ষেত্রের মতো করোনার ব্যাপক প্রভাব পড়েছে সংবাদপত্রের ওপরও। কলকাতা থেকে প্রকাশিত সমস্ত বড় সংবাদপত্রের সার্কুলেশন হুহু করে কমছে। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার, ২৬ মার্চ থেকে প্রকাশিত হবে না বর্তমান পত্রিকা।
বুধবার বর্তমান পত্রিকা গোষ্ঠীর পক্ষ থেকে জানানো হয়েছে, ‘করোনা আতঙ্কের প্রভাব পড়ছে সংবাদপত্র বিলি বণ্টনেও। তাই আগামীকাল বৃহস্পতিবার থেকে কয়েক দিনের জন্য বর্তমান প্রকাশ ও বিলিবণ্টন সম্ভবপর হচ্ছে না। আপাতত প্রকাশিত হবে না সাপ্তাহিক বর্তমান ও সুখী গৃহকোণও।’ তবে বর্তমান পত্রিকার ওয়েবসাইট এবং অ্যাপ চালু থাকবে। সেখানে প্রতিদিনের খবর পাওয়া যাবে।
বৃহস্পতিবার থেকে বর্তমান পত্রিকা প্রকাশিত না হলেও, কলকাতার অন্যান্য বড় সংবাদপত্র এখনও পর্যন্ত কাগজ প্রকাশ করারই সিদ্ধান্ত নিয়েছে। তবে সূত্রের খবর, সব সংবাদপত্রেরই সার্কুলেশন ভয়ঙ্করভাবে কমে গিয়েছে গত ৩-৪ দিনে। কোনও সংবাদপত্র গোষ্ঠীর কাছ থেকে সরকারিভাবে এ ব্যাপারে কোনও নির্দিষ্ট তথ্য না মিললেও, জানা গিয়েছে, কলকাতা থেকে প্রকাশিত সমস্ত সংবাদপত্রের সার্কুলেশন ৭০-৯০ শতাংশ কমে গিয়েছে। অর্থাৎ, কয়েকদিন আগেও কাগজের যা প্রিন্টিং অর্ডার ছিল, তা গত তিন দিনে এক ধাক্কায় ৭০-৯০ শতাংশ কমেছে। এই পরিস্থিতিতে বিভিন্ন সংবাদপত্রের পক্ষ থেকে বারবার আবেদন জানানো হচ্ছে, খবরের কাগজ থেকে করোনা সংক্রমণের কোনও ভয় নেই। কিন্তু বহু জায়গাতেই সংবাদপত্র গোষ্ঠী হকার সেন্টারে কাগজ পৌঁছে দিলেও, সাধারণ মানুষ ভয়ে বা আতঙ্কে তা নিচ্ছেন না।
বর্তমান কর্তৃপক্ষ জানিয়েছে, করোনা আতঙ্কের জেরে আপাতত কাগজ প্রকাশ করা সম্ভব হচ্ছে না। তবে পরিস্থিতি স্বাভাবিক হলেই, ফের তা চালু হবে। ততদিন অনলাইন এডিশন চালু থাকবে।

 

Comments
Loading...