পেট্রোল ডিজেল থেকে এক বছরে কেন্দ্রের আয় ৩.৭ লক্ষ কোটি, পরিসংখ্যান দিয়ে মোদী সরকারেকে আক্রমণ অমিত মিত্রের

পেট্রোল ডিজেলের আকাশছোঁয়া দামে জেরবার আমজনতা। আর এর মধ্যেই একটি চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র।

সোমবার তিনি একটি ট্যুইট করে দাবি করেন, ভারত সরকারের দেওয়া তথ্য অনুযায়ী ২০২০-২১ তেল এবং পেট্রোলিয়ামজাত দ্রব্য থেকে মোদী সরকার রোজগার করেছে ৩.৭ লক্ষ কোটি টাকা।

এখানেই শেষ নয়, অমিত মিত্র আরও জানান, মাত্র দু’মাসে পেট্রোল ও ডিজেলের দাম বেড়েছে ৩৬ বার। বিগত ১৪ মাসে এলপিজি সিলিন্ডারের দাম বেড়েছে ৪৭%। দরিদ্র মানুষদের জন্য রান্নার গ্যাসের উপর ভর্তুকিও সরিয়ে ফেলা হয়েছে। মোদী সরকারকে নিষ্ঠুর বলে তোপ দাগেন অর্থমন্ত্রী অমিত মিত্র।

এদিন কলকাতায় পেট্রোলের দাম ১০২ টাকা ৮ পয়সা, ডিজেলের দামও একশো ছুঁই ছুঁই। অস্বাভাবিক মূল্য বৃদ্ধির জেরে নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের।

উল্লেখ্য বাদল অধিবেশনের শুরুর দিনই পেট্রোল ডিজেলের মূল্য বৃদ্ধি নিয়ে প্রতিবাদে সরব তৃণমূল। সোমবার দিল্লির দলীয় কার্যালয় থেকে সাইকেল চালিয়ে সংসদে যান তৃণমূল সাংসদ কল্যাণ ব্যানার্জি, ডেরেক ও’ব্রায়েন প্রমুখ।

সংসদে যখন সরব দলের সাংসদরা, ঠিক সেই মুহূর্তে অর্থমন্ত্রীর এই বিস্ফোরক ট্যুইট অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মত রাজনৈতিক মহলের একাংশের।

Comments
Loading...