বাংলায় বোমার কারখানা নেই! RTI এর উত্তর তুলে ধরে শাহকে কটাক্ষ ব্রাত্যর

এদিন সদ্য টিকিট না পেয়ে বিজেপিতে যাওয়া তৃণমূলের বিধায়কদেরও কটাক্ষ করেন ব্রাত্য

গত অক্টোবর মাসে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জনসভা থেকে বলেছিলেন, পশ্চিমবঙ্গের সব জেলায় বোমা তৈরির কারখানা গড়ে উঠেছে। অথচ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তথ্য বলছে, বাংলায় এরকম কোনও বোমা তৈরির কারখানাই নেই!

মঙ্গলবার তৃণমূল ভবনের সাংবাদিক বৈঠকে এমনই দাবি করলেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল নেতা ব্রাত্য বসুর। বলেন, অমিত শাহের অভিযোগের ভিত্তিতে আরটিআই অ্যাক্টিভিস্ট সাকেত গোখলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে আরটিআই করে জানতে চান, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী কোন তথ্যের উপর ভিত্তি করে এই বিস্ফোরক অভিযোগ করছেন? ব্রাত্য বসুর দাবি, স্বরাষ্ট্র মন্ত্রক আরটিআইয়ের উত্তর দিতে দেরি করে। সাকেত গোখলে পরে আবার জানতে চান, সত্যিই যদি বোমা তৈরির কারখানা থাকে, তার তালিকা কি রাজ্য পুলিশকে দেওয়া হয়েছে? উত্তরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক জানায় তাদের কাছে পশ্চিমবঙ্গে বোমা তৈরীর কারখানা আছে এমন কোনও তথ্য নেই। সেই আরটিআই রিপোর্টকে হাতিয়ার করে ফের একবার বিজেপিকে আক্রমণ করেন ব্রাত্য বসু। বলেন, শুধু অমিত শাহ নন, বিজেপির সব নেতা বাংলার নামে মিথ্যা প্রচার চালাচ্ছেন।

[আরও পড়ুন- CNX-ABP Ananda Opinion Poll: দ্বিতীয় দফার সমীক্ষাতেও এগিয়ে TMC, আসন কমার ইঙ্গিত BJP এর]

সেইসঙ্গে, এদিন সদ্য টিকিট না পেয়ে বিজেপিতে যাওয়া তৃণমূলের বিধায়কদেরও কটাক্ষ করেন ব্রাত্য। বলেন, বিজেপির দরজা সবার জন্য খোলা কারণ বিজেপিতে কোনও নেতা-কর্মী নেই। টিকিট পেয়েও তৃণমূল ত্যাগী সরলা মূর্ম প্রসঙ্গে তাঁর অভিযোগ, তৃণমূলের কাছে খবর ছিল ভোটে জেতার পর সরলা বিজেপিতে চলে যেতেন। আগে গিয়ে আমাদের সমস্যা কমিয়েছেন, মন্তব্য ব্রাত্যর।

Comments
Loading...