শহিদ দিবসের পাল্টা শ্রদ্ধাঞ্জলি দিবস; দিলীপ-শুভেন্দুর নেতৃত্বে দিল্লি-কলকাতায় জোড়া কর্মসূচি বিজেপির 

তৃণমূলের শহিদ দিবসের পাল্টা এবার শ্রদ্ধাঞ্জলি দিবস পালনের ঘোষণা গেরুয়া শিবিরের। ২১ জুলাই শহিদ দিবস পালনের দিনই বিজেপিও তাদের এই কর্মসূচি পালন করবে বলে খবর। 

১৩ জন শহিদেকে শ্রদ্ধা জানাতে একুশ জুলাই পালন করে রাজ্যের শাসক দল। ২০১১ সালে ক্ষমতায় আসার পর সাড়ম্বরে পালিত হয় এই দিনটি। আর শাসক দলকে বিঁধতে এবার শাসক দলের পথেই হাঁটার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য বিজেপি। 

বাংলার বিজেপি নেতাদের অভিযোগ, একুশের বিধানসভা নির্বাচনে ফল প্রকাশের পর গোটা রাজ্যে সন্ত্রাস চালিয়েছে তৃণমূল। বহু বিজেপি কর্মী খুন হয়েছেন। নিহত কর্মীদের মৃত্যুর প্রতিবাদেই শ্রদ্ধাঞ্জলি দিবস পালন করতে চায় বিজেপি। 

জানা যাচ্ছে, বুধবার নয়া দিল্লির রাজঘাটে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি দিবস পালন করবে বিজেপি। একই ভাবে কলকাতাতেও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে কর্মসূচি পালিত হবে। 

একুশের বিধানসভা ভোটের পরে মোদী বিরোধী প্রধান মুখ হিসাবে তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জির নাম উঠে এসেছে। দিল্লিতে একাধিক ইস্যুতে তৃণমূলের সাংসদরা বিজেপিকে আক্রমণ শানাচ্ছেন। সেই সঙ্গে জাতীয় রাজনীতিতে মোদীর বিরোধিতায় শান দিতে একুশে রাজ্যের বাইরেও একুশে জুলাই পালনের পরিকল্পনা করেছে তৃণমূল। 

রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে, রাজ্যের পাশাপাশি জাতীয়  রাজনীতিতে তৃণমূলকে কোণঠাসা করতেই ভোট পরবর্তী হিংসার ইস্যুকে হাতিয়ার করে নতুন ভাবে ঘাসফুল শিবিরের বিরুদ্ধে ময়দানে নামতে চাইছে বিজেপি। যার জেরেই এই শ্রদ্ধাঞ্জলি দিবস পালন।

Comments
Loading...