বৃষ্টি মাথায় নিয়ে ভবানীপুরে জোরকদমে প্রচার ফিরহাদ হাকিম, দেখুন ফটো গ্যালারি

ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনে জমজমাট প্রচার শুরু করেছে তৃণমূল। মঙ্গলবার বৃষ্টি মাথায় নিয়ে প্রচারে নামেন মন্ত্রী ফিরহাদ হাকিম। সকাল থেকে চেতলা এলাকায় প্রচার করেন তিনি। কোভিড আবহে নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী মিছিল করে নয়, পাড়ায় পাড়ায় ছোট ছোট জনসংযোগ করেন তিনি। আবহাওয়া দফতরের পূর্বাভাস মেনে এদিন সকাল থেকে শুরু হয়েছে বৃস্টি। কিন্তু তোয়াক্কা না করেই ময়দানে নেমে পড়েছেন ফিরহাদ হাকিম।

৩০ সেপ্টেম্বর ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা হওয়ার পরেই শোভনদেব চ্যাটার্জি, ফিরহাদ হাকিমকে মমতার সমর্থনে দেওয়াল লিখন করতে দেখা গিয়েছিল। তৃণমূলের পক্ষ থেকে তারকা প্রচারকের তালিকা প্রকাশ করা হয়। সেখানে প্রথম দিকেই নাম ছিল ফিরহাদ হাকিমের। সেইমত প্রচারে নেমে পড়েছেন তিনি। কখনও তাঁকে বলতে শোনা গিয়েছে, মা দূর্গাকে ভোট দেবেন। আবার কখনও তিনি বলছেন, মমতা ব্যানার্জির ওপর নন্দীগ্রামে যে অত্যাচার হয়েছে, ৩০ সেপ্টেম্বর তার উত্তর দেওয়ার দিন।

এদিন ফিরহাদ হাকিমকে দেখে বৃস্টি উপেক্ষা করে বাইরে বেরিয়ে আসেন সাধারণ মানুষ। কথা বলেন মন্ত্রীর সঙ্গে। ফিরহাদ হাকিম এলাকার বাচ্চাদের কোলে তুলে নেন। বয়স্কদের প্রনাম করেন। এলাকাবাসীর হাতে তুলে দেন মমতার ছবি দেওয়া প্রচারপত্র। মহিলারা ফিরহাদ হাকিমকে জানান, মা বোনেরা দিদির পাশে আছেন।

এই কেন্দ্রে বিজেপি প্রার্থী করেছে প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে। আর সিপিএম প্রার্থী করেছে তরুণ মুখ শ্রীজীব বিশ্বাসকে। প্রিয়াঙ্কা, শ্রীজীব দুজনেই আইনজীবী। ভবানীপুর কেন্দ্রে এইবার তিনজন আইনজীবির লড়াই হবে। সোমবার একটি কর্মসূচি থেকে ফেরার পথে ভবানীপুরে ৭৩ নম্বর ওয়ার্ডে গাড়ি থেকে নেমে পড়েন মমতা ব্যানার্জি। এলাকাবাসীর সঙ্গে জনসংযোগ করেন তিনি। তবে তৃণমূল নেত্রীর নির্দেশে জোরকদমে চলছে প্রচার।

Comments
Loading...