ত্রিপুরার নয়া মুখ্যমন্ত্রীর কথায় বিতর্ক, অস্বস্তিতে বিজেপি

পুরাণের যুগে ইন্টারনেট, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে নিয়ে অশালীন মন্তব্য, মিস ওয়ার্ল্ড ডায়না হেডেনকে নিয়ে বক্তব্য, একের পর এক বিতর্কিত মন্তব্য করে শপথ নেওয়ার দু’মাসের মধ্যেই খবরের শিরোনামে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। দীর্ঘ সিপিএম যুগের অবসান ঘটিয়ে সরকার গড়েছেন তিনি। কিন্তু অল্প সময়ের মধ্যেই নানা বিতর্কিত মন্তব্য করে বিজেপির অস্বস্তি বাড়িয়েছেন।
সিপিএম সরকারের বিদায়ের সঙ্গে সঙ্গেই ত্রিপুরার বিভিন্ন জায়গায় বিজেপির কর্মী, সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে মূর্তি ভাঙচুর, বামেদের অফিস, বাড়ি ভাঙচুরের। বিরোধী নেতা-নেত্রীদের বাড়িতে হয়েছে নির্বিচারে আক্রমণ। লেনিনের মূর্তি ভেঙে গুঁড়িয়ে দিয়েছে বিজেপি কর্মীরা। বহু সিপিএম কর্মী, সদস্য আক্রান্ত হয়েছেন। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি যেখানে সরকার নিয়ন্ত্রণ করতে পারছে না, সেদিকে নজর না দিয়ে মুখ্যমন্ত্রীর রামায়ন, মহাভারত চর্চা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে আগরতলাসহ গোটা ত্রিপুরার মানুষের মধ্যে।
প্রাক্তন মিস ওয়ার্ল্ড ডায়না হেডেনের গায়ের রঙ নিয়ে মুখ্যমন্ত্রীর বক্তব্য শুনেও চমকে উঠেছেন ত্রিপুরাবাসী। ডায়না হেডেনও পালটা জবাব দেওয়ায় স্বাভাবিকভাবেই চাপে পড়ে নিজের কথা প্রত্যাহার করেছেন বিপ্লব দেব। কিন্তু তাঁর এই মন্তব্যে তীব্র প্রতিক্রিয়া হয়েছে ত্রিপুরার মহিলাদের মধ্যে। ঘরে-বাইরে প্রবল সমালোচনা শুরু হয়েছে, রাজ্যের গুরুত্বপূর্ণ কাজ যেখানে থমকে রয়েছে, সেখানে মুখ্যমন্ত্রীর লাগাতার বিতর্কিত মন্তব্য নিয়ে। মুখ্যমন্ত্রীর এই বিতর্কিত মন্তব্যে অস্বস্তিতে পড়েছে বিজেপি। যদিও রাজনৈতিক মহলের একটা অংশের বক্তব্য, মানুষের সাধারণ দৈনন্দিন সমস্যা থেকে নজর ঘোরাতেই এমন মন্তব্য করছেন মুখ্যমন্ত্রী।

Comments
Loading...