কল্যাণকে বিঁধে তথাগতর ট্যুইটে সাম্প্রদায়িক উস্কানির অভিযোগ, ভাবাবেগে আঘাত, পাল্টা বিজেপি

বঙ্গ রাজনীতিতে ধর্মীয় মেরুকরণের অভিযোগ

বারাকপুরের সভায় বিজেপিকে তীব্র আক্রমণ করেছিলেন তৃণমূল সাংসদ কল্যাণ ব্যানার্জি। এবার সেই সভায় বলা কল্যাণের একটি মন্তব্যকে তুলে ধরে ট্যুইট করলেন বিজেপি নেতা তথাগত রায়। একইসঙ্গে রাম ভক্তদের উদ্দেশ্যে মেঘালয়ের প্রাক্তন রাজ্যপালের প্রশ্ন, আপনারা উত্তর দেবেন তো?

সম্প্রতি বারাকপুরে দলীয় সভা থেকে বিজেপি নেতৃত্বকে তীব্র আক্রমণ করেছিলেন কল্যাণ ব্যানার্জি। রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিজেপি নেতাদের সমালোচনার প্রেক্ষিতে কল্যাণ দাবি করেন, উত্তরপ্রদেশের আইন শৃঙ্খলা এতই খারাপ যে এই সময় যদি রাম-সীতা জন্ম গ্রহণ করতেন তাহলে সীতা হয়ত রাবণকে অপহরণের জন্য ধন্যবাদ দিতেন। কারণ এখনকার রাম ভক্তদের ওপর তাঁর ভরসা নেই। এখানে কল্যাণ টেনে আনেন হাথরস প্রসঙ্গ।

তথাগত রায় প্রথমে বাংলায় লিখে ভিডিওটি পোস্ট করেন। তারপর ইংরেজিতে প্রায় একই কথা লিখে আবার পোস্ট করেন। ট্যুইটে তথাগত কল্যাণ ব্যানার্জির পরিচয় দেন হিন্দু ব্রাহ্মণ নামধারী তৃণমূলের সাংসদ বলে। তারপর কল্যাণ কী বলেছেন তা ইংরেজিতে লেখেন। শেষে রামভক্তদের বিজেপি নেতার প্রশ্ন, আপনারা এর জবাব দেবেন তো?

 

তথাগত রায়ের এই ট্যুইটকে উস্কানিমূলক বলে অভিযোগ করছেন বিরোধীরা। তাঁদের দাবি কোনও নেতার বক্তৃতার অংশ তুলে ধরে অনুগামীদের জবাব দিতে বলা উসকানির নামান্তর। বিধানসভা ভোটের আগে তথাগত কি মেরুকরণের রাজনীতি করছেন? পাল্টা বিজেপির দাবি, কোনও নেতা মঞ্চে দাঁড়িয়ে যা খুশি বলতে পারেন না। বিশেষত সনাতন ধর্ম নিয়ে তিনি যে বক্তব্য রেখেছেন তাতে আঘাত পেয়েছেন সনাতন ধর্মাবলম্বীরা।

এদিকে ধর্মীয় অবমাননার অভিযোগে হাওড়ার গোলাবাড়ি থানায় কল্যাণ ব্যানার্জির বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

Comments
Loading...