হারলে পুনর্বাসন! সোমেন জায়া শিখা মিত্রকে লোভনীয় ‘অফার’ বিজেপির

সোমবারই পদ্ম শিবিরে শিখা মিত্র?

প্রয়াত সোমেন মিত্রের স্ত্রী শিখা মিত্র কি বিজেপিতে? সোমবার সংবাদমাধ্যমকে তিনি জানান, বিজেপির তরফে শুভেন্দু অধিকারী তাঁকে বিজেপিতে যোগ দেওয়ার প্রস্তাব দিয়েছেন। তিনি পরে জানাবেন বলে জানিয়েছেন। কিন্তু গুঞ্জন শুরু হয়েছে সোমবারই তিনি পদ্ম শিবিরে যোগ দিতে পারেন।

সোমবার সকালে শিখা মিত্র বলেন, শুভেন্দু তাঁকে বিজেপিতে নিয়ে যেতে বদ্ধপরিকর। পাশাপাশি দাবি করেন, তাঁকে চৌরঙ্গী কেন্দ্রে বিজেপির প্রার্থী হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। 

তৃণমূলের প্রাক্তন বিধায়কের দাবি, তিনি যদি ওই কেন্দ্রে ভোটে হেরেও যান, বিজেপির তরফে তাঁকে ভাল জায়গায় পুনর্বাসন দেওয়া হবে। কি সেই পুনর্বাসন? চৌরঙ্গী কেন্দ্রে কি সত্যিই শিখাকে প্রার্থী করে লড়তে পারে গেরুয়া শিবির? শুরু হয়েছে তুমুল জল্পনা। 

পাশাপাশি প্রশ্ন উঠছে, যে বিজেপি রাজ্যে ২০০ আসনের টার্গেট দিয়েছে কর্মীদের, তারা কি কলকাতার আসনে জেতার ব্যাপারে আত্মবিশ্বাসী নয়? তাই কি হারলে পুনর্বাসনের অফার শিখা মিত্রকে?

প্রসঙ্গত, চৌরঙ্গী কেন্দ্রে শেষবার ভোটে লড়েছিলেন সোমেন মিত্র। তৃণমূলের নয়না ব্যানার্জির কাছে হেরে যাওয়ার পর সোমেন প্রকাশ্যে জানিয়েছিলেন, আর ভোটে লড়বেন না তিনি। নতুনদের জন্য জায়গা ছেড়ে দেবেন। সেই চৌরঙ্গী কেন্দ্রেই এবার প্রার্থী হওয়ার প্রস্তাব পেলেন শিখা মিত্র। কী করবেন তিনি? 

সোমেন পত্নীর অভিযোগ প্রদেশ কংগ্রেসের বর্তমান নেতৃত্বের ব্যবহারে তিনি এবং তাঁর পুত্র রোহন মিত্র অপমানিত বোধ করছেন।  

আব্বাস সিদ্দিকির দল আইএসএফ এর সঙ্গে জোট নিয়ে কংগ্রেসের অন্দরে অনেকের অভিযোগ ছিল। সৌমেন পুত্র রোহন প্রকাশ্যে সেই ক্ষোভ উগরে দেন। জোটের আসন বন্টন ফর্মুলা অনুযায়ী উত্তর কলকাতায় কংগ্রেসকে একটিও আসন ছাড়া হয়নি। তা নিয়েও ক্ষোভ প্রকাশ করে রোহন লেখেন, উত্তর কলকাতায় কংগ্রেসকে তুলে দেওয়ার পরিকল্পনা হচ্ছে। ট্যুইটেই খোঁচা দেন কংগ্রেসের মুর্শিদাবাদ লবিকে। 

রাজনৈতিক পর্যবেক্ষকদের মধ্যে জল্পনা রোহন শীঘ্রই তৃণমূলে যোগ দিতে পারেন। 

অন্যদিকে রোহনের মা শিখা মিত্র স্পষ্ট বলেছেন, বিজেপিতে যোগ দেওয়ার সম্ভবনা নাকচ করছি না। সবমিলিয়ে সত্যি সত্যি শিখা মিত্র বিজেপিতে এবং পুত্র রোহন তৃণমূলে যোগ দিলে বাংলার রাজনীতি এক অন্যরকম রাজনৈতিক রসায়নের স্বাক্ষী থাকবে, মত পর্যবেক্ষকদের একাংশের।

Comments
Loading...