TRP Scam: BARC কর্তা পার্থ দাশগুপ্তের জামিন

ফেব্রুয়ারি মাসে জামিনের আবেদন করলেও তা খারিজ হয়। এরপর তিনি উচ্চ আদালতের দ্বারস্থ হন।

মঙ্গলবার TRP scam মামলায় অভিযুক্ত ব্রডকাস্ট অডিয়েন্সে রিসার্চ কাউন্সিলের (BARC) প্রাক্তন CEO পার্থ দাশগুপ্তকে জামিন দিল বোম্বে হাইকোর্ট।

অর্থের বিনিময়ে অর্ণব গোস্বামীর Republic TV কে শীর্ষে নিয়ে আসার অভিযোগে পার্থ দাশগুপ্তকে গত বছর ২৪ ডিসেম্বর TRP মামলায় গ্রেপ্তার করে মুম্বাই পুলিশ। তারপর তাঁকে মুম্বাইয়ের তালোজা জেলে রাখা হয়েছিল। ফেব্রুয়ারি মাসে জামিনের আবেদন করলেও তা খারিজ হয়। এরপর তিনি উচ্চ আদালতের দ্বারস্থ হন।

মুম্বাইয়ের তালোজা জেলে বন্দী থাকাকালীন অসুস্থ হয়ে পড়েছিলেন পার্থ দাশগুপ্ত। সে সময় তাঁকে মুম্বাইয়ের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পার্থ-কন্যার অভিযোগ, পুলিশ হেফাজতে বন্দি অবস্থায় তাঁর বাবাকে শারীরিক এবং মানসিক অত্যাচার করা হয়।

মঙ্গলবার, মুম্বাই উচ্চ আদালত ২ লক্ষ টাকার বিনিময়ে পার্থকে শর্তসাপেক্ষে জামিন দেয় আদালত। এই শর্তের মধ্যে রয়েছে, পার্থকে তাঁর পাসপোর্ট জমা দিতে হবে এবং প্রতিমাসের প্রথম শনিবার ছয় মাসের জন্য মুম্বই পুলিশের ক্রাইম ব্রাঞ্চে হাজিরা দিতে হবে এবং তারপরে তিন মাসের মধ্যে একবার। এছাড়াও পুলিশি তদন্তে সহযোগিতা করতে এবং তলবের সময় উপস্থিত থাকতে হবে।

তদন্তকারী দলের দাবি, BARC র CEO পদের অপব্যবহার করে রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামীর থেকে প্রায় ৪০ লক্ষ টাকা এবং ১২ হাজার মার্কিন ডলারের বিনিময়ে ওই টিভি চ্যানেলটির টিআরপির বাড়িয়ে দিতেন পার্থ দাশগুপ্ত।

Comments
Loading...