কোভিড রোগীদের সাহায্যে পুরসভার বরো ভিত্তিক কল সেন্টার, ফোন পেলেই ছুটে যাবেন কোভিড ওয়ারিওররা

কোভিড হেল্পলাইন চালু হয়েছিল আগেই। এবার কোভিড রোগীদের সাহায্যে কলকাতায় চালু হচ্ছে কল সেন্টার। কেউ করোনা সংক্রমিত হয়েছেন, এমন মনে হলে সরাসরি ফোন করতে পারবেন কলকাতা পুরসভার বরোভিত্তিক নিজস্ব কল সেন্টারে। ফোন তুলবেন একজন করোনাজয়ী। তারপর ঠিকানা জেনে মোটরবাইকে ওই প্রশিক্ষিত কোভিড যোদ্ধা পৌঁছে যাবেন অসুস্থের বাড়িতে। রোগীর প্রাথমিক চিকিৎসা করবেন, এমনকী ফোনে ডাক্তারের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ওষুধ তিনিই দেবেন। তাছাড়া হাসপাতালে ভর্তির প্রয়োজন হলে তারও চটজলদি ব্যবস্থা করবেন ওই করোনাজয়ী যোদ্ধারা।

এভাবেই কলকাতায় করোনা রোগীদের সাহায্য করতে কোভিড যোদ্ধাদের ময়দানে নামিয়েছে কলকাতা পুরসভা। তৈরি হয়েছে কল সেন্টার। নির্দিষ্ট নম্বরে ফোন করলেই করোনা রোগী পাবেন যাবতীয় সাহায্য।

জানা গিয়েছে, কলকাতা পুরসভার ১৬টি বরোতেই চালু হচ্ছে এই কল সেন্টার। সেজন্য থাকবে নির্দিষ্ট একটি নম্বর। করোনা হয়েছে এই সন্দেহে কেউ ফোন করলেই তৎক্ষনাৎ সাহায্য মিলবে সেখান থেকে। অ্যাম্বুলেন্সের অভাব থাকলে নিজেদের বাইকে করে রোগীকে হাসপাতালে পৌঁছে দেবেন তাঁরা।

কলকাতার বিদায়ী মেয়র তথা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, করোনা থেকে যাঁরা সেরে উঠেছেন তাঁদের দেহে করোনার অ্যান্টিবডি সক্রিয়। তাদের নতুন করে সংক্রমিত হওয়ার আশঙ্কা খুব কম। তাই এই কাজে তাঁদের নামানো হচ্ছে। কোভিড ওয়ারিওরদের  মাসিক ভাতা ছাড়াও থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

Comments
Loading...