BREAKING: প্রত্যেক পরিবারকে বছরে ৬ হাজার, তফশিলি পরিবারে ১২ হাজার টাকা, ন্যূনতম আয়ের কথা TMC’র ইশতেহারে

নির্বাচনী ইশতেহারে রাজ্যবাসীকে ন্যূনতম আয় সুনিশ্চিত করার প্রতিশ্রুতি দিলেন মমতা ব্যানার্জি। জানালেন, রাজ্যের প্রতিটি পরিবারের সবচেয়ে সিনিয়ার মহিলা সদস্যকে মাসিক ৫০০ টাকা এবং সমস্ত তপশিলি পরিবারের মহিলা সদস্যকে মাসিক ১ হাজার টাকা করে দেবে সরকার। পাশাপাশি কৃষকদের বার্ষিক ১০ হাজার টাকা ভাতা এবং পড়ুয়াদের ১০ লক্ষ টাকার ক্রেডিট লিমিট দেওয়ার ঘোষণা তৃণমূল নেত্রীর। জানালেন, এবার থেকে আর রেশন দোকানে লাইন দিতে হবে না, রেশন পৌঁছে যাবে আপনার দুয়ারে।

তৃণমূলের নির্বাচনী ইশতেহার প্রকাশ করলেন মমতা ব্যানার্জি। সেখানে সবচেয়ে বড়ো চমক, রাজ্যবাসীকে ন্যূনতম আয়ের নিশ্চয়তা প্রদানের প্রতিশ্রুতি। মমতা ব্যানার্জি বলেন, তৃতীয়বার মা-মাটি-মানুষের সরকার ক্ষমতায় আসার পরই রাজ্যের প্রতিটি পরিবারকে অর্থ সাহায্য করবে তাঁর সরকার। জেনারেল কাস্টের পরিবারের সিনিয়ার মহিলা মাসিক ৫০০ টাকা এবং তফশিলি পরিবারের সিনিয়ার মহিলা সদস্য মাসিক হাজার টাকা করে পাবেন।

[আরও পড়ুন- ভোটে লড়তে ক্রাউড ফান্ডিং বালির CPM প্রার্থী দীপ্সিতার]

পাশাপাশি মমতা ব্যানার্জি বলেন, কন্যাশ্রী, রুপশ্রী, স্বাস্থ্যসাথী, সবুজ সাথীর মতো প্রকল্প চলবে। আওতা বাড়ানো হবে চলতি প্রকল্পগুলোর। ইশতেহার প্রকাশ করে তৃণমূল নেত্রী বলেন, এবার আমাদের স্লোগান খেলা হবে। ২৭ মার্চ জঙ্গলমহল থেকেই খেলা শুরু হবে।

Comments
Loading...