ভোটে লড়তে ক্রাউড ফান্ডিং বালির CPM প্রার্থী দীপ্সিতার

রাজনৈতিক মার প্যাঁচ, স্লোগান, জনসংযোগ, ভোট যুদ্ধে জয় পেতে গেলে এগুলোর পাশাপাশি সমানভাবে গুরুত্বপূর্ণ অর্থ। এক একটি রাজনৈতিক দলের নির্বাচন বাবদ খরচ দেখলে আম আদমির চোখ কপালে ওঠার জোগাড়। এবার নির্বাচনী তহবিলের জন্য অভিনব উদ্যোগ নিলেন বালির তরুণ সিপিএম প্রার্থী দীপ্সিতা ধর।
নির্বাচনী খরচের জন্য সাধারণ মানুষের কাছে আবেদন করেছেন সিপিএম প্রার্থী। মঙ্গলবার নিজের ফেসবুক পেজ থেকে দীপ্সিতা তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য শেয়ার করেছেন। বালি বিধানসভা কেন্দ্রের নির্বাচনী তহবিলে সহযোগিতার হাত বাড়িয়ে দিন, আবেদন সংযুক্ত মোর্চা সমর্থিত তরুণ সিপিএম প্রার্থীর।
একুশের হাইভোল্টেজ নির্বাচনে আলিমুদ্দিন ভরসা রেখেছে দলের নবীন প্রজন্মের সৈনিকদের উপর। সিঙ্গুর, নন্দীগ্রামের মত গুরুত্বপূর্ণ কেন্দ্রে সৃজন ভট্টাচার্য, মীনাক্ষী মুখার্জিদের মতো তরুণ তুর্কিদের প্রার্থী করেছে আলিমুদ্দিন। নাম ঘোষণা হওয়ার পর থেকেই বালির অলিগলি ভোট প্রচারে চষে ফেলছেন দীপ্সিতা।
১৯৯৩ সালের ৯ অগাস্ট বালির নিশ্চিন্দায় জন্ম জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের এই প্রাক্তনীর। ছোটবেলা থেকেই বাম পরিমণ্ডলে বেড়ে ওঠা। দীপ্সিতার দাদু পদ্মনিধি ধর ছিলেন ডোমজুড়ের তিনবারের সিপিএম বিধায়ক।

[আরও পড়ুন-প্রার্থী পাচ্ছে না BJP! তীব্র কটাক্ষ করে ট্যুইট মহুয়া মৈত্রর]

কলকাতার আশুতোষ কলেজে ভূগোল নিয়ে পড়াশোনা। ২০১৫ তে JNU থেকে মাস্টার্স, তারপর ২০১৭ তে এম.ফিল। বর্তমানে দীপ্সিতা ধর পিএইচডি করছেন।
এবারই প্রথম বিধানসভা ভোটে লড়ছেন। কিন্তু বিজেপি বা অন্য দলের প্রার্থীদের টাকা জোগানের যে স্রোত তার সঙ্গে পাল্লা দেওয়া সিপিএম প্রার্থী গবেষক দীপ্সিতার পক্ষে অসম্ভব। তাই একেবারে সাদা পথে ফেসবুকে নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর শেয়ার করেছেন। আবেদন রেখেছেন, মুক্ত হস্তে দানের। সেই টাকা দিয়েই একুশের ভোট যুদ্ধে বাকিদের পাল্লা দেবেন জয়ের ব্যাপারে ষোলোআনা আত্মবিশ্বাসী দীপ্সিতা ধর।

Comments
Loading...