নিন পোস্ট অফিসের ফ্র্যাঞ্চাইজি মাত্র ৫০০০ টাকার বিনিময়ে

এবার অতি সহজেই করা যাবে ভারতীয় ডাকঘর ফ্র্যাঞ্চাইজি নিয়ে ব্যবসা। আবেদনের মাধ্যমে মাত্র ৫০০০ টাকার বিনিময় পেয়ে যাবেন এই ফ্র্যাঞ্চাইজি। সম্প্রতি এমনটাই জানিয়েছে ভারতীয় ডাকঘর। ভারতীয় ডাকঘরের তরফে এই ফ্র্যাঞ্চাইজি সম্পর্কে বিস্তর তথ্য সমেত জারি করা হয়েছে একটি বিজ্ঞপ্তি।

ভারতীয় ডাক পরিষেবাকে ভারতের সর্বত্র ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্য নিয়েই এই ফ্র্যাঞ্চাইজি গুলিকে বিতরণ করার সিদ্ধান্ত নিয়েছে ডাক বিভাগ। বর্তমানে ১ লক্ষ ৫৫ হাজারটি পোস্ট অফিস রয়েছে ভারতে। তবু ভারতের কিছু কিছু এলাকায় এখনো পোস্ট অফিস তৈরি করা সম্ভব হয়নি। আর সেই কারণেই এইরূপ সিদ্ধান্ত ভারতীয় ডাকঘরে তরফ থেকে। মাত্র ৫০০০ টাকা খরচ করে ফ্র্যাঞ্চাইজি কিনে প্রচুর অর্থের লাভ উঠাতে পারবে এবার আমজনতা। ফ্র্যাঞ্চাইজি গুলি বিতরণ করার উদ্দেশ্যে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে ডাক বিভাগের তরফ থেকে দুই ধরনের ফ্র্যাঞ্চাইজি দেওয়া হচ্ছে, যথাক্রমে আউটলেট ফ্র্যাঞ্চাইজি এবং পোস্টাল এজেন্ট ফ্র্যাঞ্চাইজি।

চলুন দেখে নিন এই ফ্র্যাঞ্চাইজি গুলি পাওয়ার জন্য কী কী শর্ত রয়েছে।

১. ফ্র্যাঞ্চাইজি পেতে গেলে আবেদনকারীর অবশ্যই ১৮ বছর বা তার বেশি হতে হবে।

২. ফ্র্যাঞ্চাইজি জন্য আবেদনকারীকে অবশ্যই হতে হবে ভারতীয় নাগরিক।

৩. আবেদনকারীর নুন্যতম এইট পাস পর্যন্ত
শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।

আবেদনের ভিত্তিতে পাওয়া যাবে ফ্রেঞ্চাইজি। তারপরে সেই আবেদনকারী
স্ট্যাম্প, স্পিড পোস্ট, নিবন্ধ, স্টেশনারী, মানি অর্ডার ইত্যাদির মত পরিষেবা দিতে পারবেন গ্রাহকদের। কমিশনের ভিত্তিতে পাবে লাভের অংক। ডাক বিভাগের ফ্র্যাঞ্চাইজি পাওয়ার জন্য ইচ্ছুক ব্যক্তিরা (https://www.indiapost.gov.in/VAS/DOP_PDFFiles/Franchise.pdf) বিজ্ঞপ্তি দেখে সেখানে আবেদন করতে পারবেন।

Comments
Loading...