অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টারঃ অনুপম খের, অক্ষয় খান্নার বিরুদ্ধে মামলা দায়ের

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের চরিত্রে অভিনয় করা অনুপম খেরের বিরুদ্ধে মামলা দায়ের হল। বুধবার বিহারের আদালতে জনৈক সুধীর কুমার ওঝা নামে এক আইনজীবী বলিউড অভিনেতা অনুপম খের এবং অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ ছবির ১৪ জন কুশীলবের বিরুদ্ধে পিটিশন দায়ের করেছেন। এই সিনেমায় বিভিন্ন ব্যক্তির ইমেজ ক্ষতিগ্রস্থ করার চেষ্টা হয়েছে বলে অভিযোগ করেছেন ওই আইনজীবী।
মুক্তি পাওয়ার অনেক আগে থেকেই এই সিনেমাটি খবরের শিরোনামে। সিনেমাটি তৈরি হয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের মিডিয়া উপদেষ্টা সঞ্জয় বারু’র লেখা বই ‘অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’কে ভিত্তি করে। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের ভূমিকায় অভিনয় করেছেন অনুপম খের। সঞ্জয় বারু, এমনকী সোনিয়া গান্ধী, রাহুল ও প্রিয়াঙ্কার চরিত্রও রয়েছে সিনেমায়। সম্প্রতি সিনেমাটির ট্রেলার মুক্তি পেতেই তা নিয়ে বিতর্ক শুরু হয়েছিল। সঞ্জয় বারু’র চরিত্রে অভিনয় করা অক্ষয় খান্নার বিরুদ্ধেও মামলা করা হয়েছে।
আইনজীবী সুধীর কুমার ওঝা মুজফফরপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালতে মামলাটি দায়ের করেন। পিটিশনে অভিযোগ করা হয়েছে, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ এবং তাঁর মিডিয়া উপদেষ্টা সঞ্জয় বারুর ভূমিকায় অভিনেতা অনুপম খের এবং অক্ষয় খান্না, তাঁদের ইমেজের ক্ষতি করেছেন। শুধুমাত্র তাই নয়, ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কারও ইমেজের ক্ষতি করা হয়েছে। এই ঘটনা তাঁদের এবং অন্য অনেককেই আঘাত করছে। তাই তিনি ছবির প্রযোজক, পরিচালক ও অন্যান্য কুশীলবের বিরুদ্ধে মামলা দায়ের করতে বাধ্য হয়েছেন। সাব ডিভিশনাল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে এই মামলার শুনানির দিন ধার্য হয়েছে ৮ জানুয়ারি।

Comments
Loading...