সুশান্ত সিংহ রাজপুতের রহস্যমৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের সুপারিশ বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর ৫০ দিনের মাথায় বিহার সরকারের তরফে সিবিআই তদন্তের আর্জি গেল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে। সুশান্ত সিংহের বাবা কে কে সিংহ আবেদনে সাড়া দিয়ে নীতীশ কুমার জানিয়েছেন, তিনিও কেন্দ্রের কাছে সিবিআইয়ের সুপারিশ করেছেন। এদিকে সুশান্তের বান্ধবী তথা যাঁর বিরুদ্ধে বিহার পুলিশের কাছে এফআইআর দায়ের করেছে অভিনেতার পরিবার, সেই রিয়া চক্রবর্তীর আইনজীবী দাবি করেছেন বিহার পুলিশের সিবিআই দাবি করার কোনও আইনি এক্তিয়ার নেই।

এদিকে মুম্বইয়ে সুশান্ত সিংহ রাজপুতের অস্বাভাবিক মৃত্যুর তদন্তের খাতিরে মঙ্গলবার রিয়া চক্রবর্তী ও তাঁর ভাইকে তলব করেছে এনফোর্সমেন্ট ডায়রেক্টরেট।

মঙ্গলবার সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর সিবিআই তদন্তের আর্জি জানিয়ে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে কথা বলেন সুশান্তের বাবা। তাঁর ইচ্ছার স্বীকৃতি হিসেবে বিহারের মুখ্যমন্ত্রী সিবিআই তদন্তের সুপারিশ করেন।

এদিকে রিয়া চক্রবর্তী নিজেও কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ায় সিবিআই তদন্ত চেয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে আবেদন করেছিলেন। কিন্তু বিহার পুলিশের কাছে সুশান্তের বাবা রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে এফআইআর করার প্রেক্ষিতেই কি এবার সিবিআই চাইছেন না রিয়ার আইনজীবী? উঠছে প্রশ্ন।

গত শনিবার নীতীশ কুমার জানিয়েছিলেন, কেকে সিংহ পাটনা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছিলেন। তিনি যদি চান সিবিআই তদন্ত করুক, তাহলে তাঁর সরকার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে সুপারিশ পাঠাবে। এই মামলার তদন্ত করবার অধিকার পাটনা পুলিশের আছে কিনা সেটা আদালতে বিচারাধীন বিষয় হলেও এই মামলার তদন্তভার সিবিআইকে দেওয়ার সুপারিশ জানানোর পূর্ণ অধিকার আছে নীতীশ কুমার সরকারের। কারণ, সুশান্তের মৃত্যুর প্রথম ও একমাত্র এফআইআর দায়ের হয়েছে পাটনা পুলিশের কাছে। মঙ্গলবার সুশান্তের বাবার কাছ থেকে আবেদন পেয়ে মাত্র কয়েক মিনিটের মধ্যেই মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার জন্য অমিত শাহের মন্ত্রকে আর্জি জানালেন মুখ্যমন্ত্রী। এরপর সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর তদন্তে সিবিআইয়ের হস্তক্ষেপ একপ্রকার নিশ্চিত বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Comments
Loading...