ছন্দা কোচারের ৯ বছরের বোনাসের টাকা ফেরত চাইল আইসিআইসিআই ব্যাঙ্ক

দুর্নীতিতে অভিযুক্ত ছন্দা কোচারের থেকে বোনাসের টাকা ফেরত চাইল আইসিআইসিআই ব্যাঙ্ক। আর্থিক অনিয়ম, আইসিআইসিআই ব্যাঙ্কের ৩ হাজার কোটি টাকারও বেশি বেনিয়ম ও আর্থিক তছরুপের অভিযোগে গত সপ্তাহেই আইসিআইসিআই ব্যাঙ্কের প্রাক্তন সিইও তথা ম্যানেজিং ডিরেক্টর ছন্দা কোচার, তাঁর স্বামী দীপক কোচার ও ভিডিওকন গোষ্ঠীর কর্ণধার বেনুগোপাল ধূতের বিরুদ্ধে মামলা শুরু করেছিল সিবিআই।
বুধবার আইসিআইসিআই ব্যাঙ্কের নয়া ঘোষণায় আরও বেশ কিছুটা চাপে পড়লেন ছন্দা কোচার। এদিন ব্যাঙ্কের তরফ থেকে এক বিবৃতি দিয়ে জানানো হয়েছে, তদন্ত রিপোর্টে জানা গেছে, ছন্দা কোচার ব্যাঙ্কের আভ্যন্তরীণ নীতির ভেঙেছেন, কোড অফ কন্ডাক্ট ভেঙেছেন। তাই তাঁর পদত্যাগকে টার্মিনেশন অফ কজ হিসাবে ধরা হবে। ফলে তাঁর পদোন্নতিজনিত বোনাস, মেডিকেল বেনিফিট, স্টকস সবই বাতিল করা হবে। ব্যাঙ্কের সিদ্ধান্ত, ২০০৯ সালের এপ্রিল থেকে ২০১৮ সালের মার্চ পর্যন্ত যা বোনাস ছন্দা পেয়েছেন, তা তাঁকে ফেরত দিতে হবে।
উল্লেখ্য, দুর্নীতির অভিযোগ ওঠায় গত ৪ অক্টোবরেই নিজের পদ থেকে আগাম অবসর নেন ছন্দা। বিগত কয়েক বছর ধরেই ভারতীয় অর্থনীতি ও ব্যাঙ্কিং ক্ষেত্রে ছন্দা কোচার একটি পরিচিত এবং বড় নাম। দুর্নীতির অভিযোগ ওঠায় তাঁর বিরুদ্ধে একটি আভ্যন্তরীণ তদন্ত কমিটি গঠন করেছিল ব্যাঙ্ক কর্তৃপক্ষ। এবার সেই তদন্ত রিপোর্টের ভিত্তিতেই ছন্দা কোচারকে টার্মিনেশন অফ কজের আওতায় আনল কর্তৃপক্ষ।
১৯৮৪ সালে একজন ম্যানেজমেন্ট ট্রেনি হিসাবে আইসিআইসিআই ব্যাঙ্কে যোগ দেন ছন্দা। সেখান থেকে ২০০৯ সালে হন ব্যাঙ্কের সিইও তথা ম্যানেজিং ডিরেক্টর।

Comments
Loading...