বিজেপির আমন্ত্রণ ফেরালেন ছত্রধর! আমাকে কেনা যায় না, জবাব দিলীপ ঘোষকে

লোকসভায় ভোট লুট করেছে। বিধানসভার আগে নেতা লুট করতে নেমেছে বিজেপি। কিন্তু ওরা জানে না, আদিবাসীদের কাছে ইজ্জত সবচেয়ে বড়ো। বিজেপি সেই ইজ্জতকে ধুলোয় মেশাতে চাইছে। জবাব পাবে ভোটে। বাংলাকে গুজরাত বানানোর স্বপ্ন সত্যি হবে না। মনে রাখবেন মোদী-অমিত শাহ, ছত্রধরকে কেনা যায় না। 

ঠিক এই ভাষাতেই বিজেপির রাজ্য সভাপতিকে জবাব দিলেন ছত্রধর মাহাতো। 

জঙ্গলমহলের আদিবাসীদের ভোট পদ্ম শিবিরে আনতে মরিয়া বিজেপি। এতটাই যে, তৃণমূলে যোগ দেওয়ায় যে ছত্রধর মাহাতকে ক’দিন আগে মাওবাদী জঙ্গি, সন্ত্রাসবাদী বলে তোপ দেগেছিলেন, তাঁকেই সাদরে দলে আমন্ত্রণ জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 

দিলীপ ঘোষের আমন্ত্রণের জবাবে তাঁকে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন বর্তমানে তৃণমূল নেতা ছত্রধর মাহাতো। 

রবিবার শালবনিতে একটি শ্রমিক সম্মেলনে হাজির ছিলেন ছত্রধর। সেখানে মঞ্চে দাঁড়িয়ে দিলীপ ঘোষকে কটাক্ষে বিঁধলেন তিনি। বিজেপির বাংলা দখলের পরিকল্পনাকে দিবাস্বপ্ন বলে অভিহিত করে ছত্রধর বলেন, দিবাস্বপ্ন দেখুন, তাতে আপত্তি নেই। কিন্তু বাংলাকে গুজরাত বানানোর কথা ভাববেন না। লোকসভায় মিথ্যে বলে আদিবাসীদের ভোট লুটেছেন। এবার নেমেছেন নেতা লুট করতে। তারপরই ছত্রধর বলেন, বিজেপি মনে হয় জানে না, জঙ্গলমহলের আদিবাসীদের কাছে সবচেয়ে দামি হল ইজ্জত। বিজেপি চায় আদিবাসীরা ইজ্জত বেছে দিক। কিন্তু তা কোনদিন হবে না। ছত্রধর মাহাতোকে কেনা যায় না। 

বিধানসভা ভোটে জঙ্গলমহলে কী বড়ো ফ্যাক্টর হয়ে উঠবেন ছত্রধর মাহাতো? এখন এটাই ভাবাচ্ছে গেরুয়া শিবিরকে। 

Comments
Loading...