ফেসবুকে বিভ্রান্তিকর পোস্টের অভিযোগ, সিপিএম সাংসদ মহম্মদ সেলিমের ছেলের বিরুদ্ধে মামলা করল সিআইডি।

সিপিএম সাংসদ মহম্মদ সেলিমের ছেলে রাসেল আজিজের বিরুদ্ধে বিধাননগর সাইবার থানায় মামলা দায়ের করল সিআইডি। পঞ্চায়েত নির্বাচনের দিন নিজের ফেসবুক পেজে বিভ্রান্তিমূলক তথ্য পোস্ট করার জন্য রায়গঞ্জের সিপিএম সাংসদের ছেলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতেই thebengalstory.com খবর করেছিল, রাসেল আজিজের ফেসবুক পোস্টের জন্য তদন্ত শুরু করছে প্রশাসন। মঙ্গলবার এই কেসের তদন্তভার নেয় সিআইডি।

 

রাসেল আজিজ

সোমবার ১৪ মে, ভোটের দিন মহম্মদ সেলিমের ছেলে রাসেল আজিজের করা একটি ফেসবুক পোস্টের জেরে বিতর্ক সৃষ্টি হয়। প্রশাসন সূত্রের খবর, রাসেল তাঁর ফেসবুক পেজে লেখেন, ‘উত্তর দিনাজপুর জেলায় তৃণমূলের গুণ্ডা বাহিনীর গুলিতে একজন প্রিসাইডিং অফিসার, একজন পোলিং অফিসার খুন হলেন। খবরটি unverified. জেলার বেশ কয়েক জায়গায় নির্বাচন কর্মীরা পোলিং থামিয়ে বিক্ষোভ করছেন গুণ্ডারাজ আর ইসির নিষ্ক্রিয়তার বিরুদ্ধে’। যদিও এই পোস্ট করার কিছু বাদে রাসেল আজিজ তাঁর এই লেখা ফেসবুক পেজ থেকে ডিলিট করে দেন। প্রশাসনের বক্তব্য, রাসেল আজিজের এই ফেসবুক পোস্ট মুহূর্তের মধ্যে রায়গঞ্জসহ পুরো উত্তর দিনাজপুরে ছড়িয়ে পড়ে। মহম্মদ সেলিম যেহেতু উত্তর দিনাজপুরের রায়গঞ্জের সাংসদ, এই পোস্টের পরই বিতর্কের সৃষ্টি হয়। প্রশাসনের বক্তব্য, এমন কোনও ঘটনাই উত্তর দিনাজপুর জেলায় ঘটেনি। সম্পুর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই পোস্ট করা হয়েছে, যা পঞ্চায়েত নির্বাচনের দিন সাধারণ মানুষ এবং ভোটারের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি করে।
সিআইডি সূত্রের খবর, মঙ্গলবারই কেসের তদন্তভার নেয় তারা। তারপর দুপুরে বিধাননগর সাইবার থানায় রাসেল আজিজের ছেলের নামে নির্দিষ্ট মামলা দায়ের করা হয়েছে। সিআইডি সূত্রের খবর, ভারতীয় দণ্ডবিধির ৫০৫ (১) (বি)/ ১৭১জি/৫০৪ ধারায় মামলা রুজু হয়েছে। কেউ যদি কোনও তথ্য প্রকাশ করে যা বিভ্রান্তিমূলক এবং যার জন্য মানুষের শান্তিভঙ্গ হতে পারে বা অশান্তি সৃষ্টি হতে পারে, সেই অভিযোগ আনা হয়েছে সেলিম পুত্রের বিরুদ্ধে।

Comments
Loading...