এই প্রথমবার পরপর দু’দিন বাংলায় অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যায় পতন, উন্নতি সুস্থতার হারেও

মাথাচাড়া দেওয়া কোভিড ১৯, বিধ্বংসী আমপান। স্বাভাবিক জীবনে ফিরতে বেনজির লড়াই লড়ছে বাংলা। আপাত নৈরাশ্যের আবহাওয়ায় স্বস্তির খবর একটাই। করোনা পর্ব শুরুর পর এই প্রথমবার, পরপর দু’দিন বাংলায় মোট অ্যাকটিভ কেসের সংখ্যায় পতন হল।

শনিবার রাজ্যে মোট অ্যাকটিভ কেসের সংখ্যা ছিল ৫,৬৯৩, রবিবার তা প্রথমবার কমে হয় ৫,৫৫২ এবং সোমবার দ্বিতীয় দিন তা আরও কমে হয়েছে ৫,৫১৫।

এছাড়া সোমবারও সুস্থ হওয়া মানুষের সংখ্যা ছাপিয়ে গিয়েছে নতুন সংক্রমিতের সংখ্যাকে। সোমবারের হিসেব বলছে, ৪০৭ জন নতুন সংক্রমিতের সন্ধান মিলেছে। অন্যদিকে ওই ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে রাজ্যের বিভিন্ন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৪৩৪ জন।

রাজ্যে মোট ৫,৪৯৪ জন মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। আর মাত্র ২১ জন ছাড়া পেলেই অ্যাকটিভ কেসের সমান হয়ে যাবে। বাংলায় হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার হার ৪৭.৭৯ শতাংশ। যা এখনও পর্যন্ত সবচেয়ে ভালো। গত রবিবার এ যাবত সবচেয়ে বেশি ৫১৮ জন মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এটা সত্যিই দুর্দান্ত সাফল্য। রাজ্য সরকারের বৃহত্তর কোভিড ১৯ মোকাবিলা পরিকল্পনায় খুব দ্রুত সুস্থ মানুষের সংখ্যা মোট অ্যাকটিভ কেসকে ছাপিয়ে যাবে। সপ্তাহ শেষ হওয়ার আগেই রিকোভারি রেট ৫০ শতাংশ ছাড়িয়ে যাবে বলেই মনে হচ্ছে। বলছেন রাজ্যের এক মন্ত্রী।

তবে বাংলায় এখনও অবধি (সোমবার পর্যন্ত) ৪৮৫ জন কোভিড ১৯ রোগীর মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০ জনের।

Comments
Loading...