নতুন বছরে সরকারি কর্মীদের ডিএ ঘোষণা মুখ্যমন্ত্রীর

নতুন বছরে রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর। বীরভূমের ইলামবাজারের সভা থেকে সরকারি কর্মীদের প্রাপ্য ডিএ দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার বীরভূমের ইলামবাজারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, মূল বেতনের ১২৫ শতাংশ ডিএ দেওয়া হবে। জানুয়ারি মাসেই রাজ্য সরকার কর্মচারিরা তাঁদের বকেয়া ডিএ পাবেন বলে ঘোষণা করেন তিনি।
এর জন্য সরকারি ভাঁড়ার থেকে অতিরিক্ত কয়েক কোটি টাকা খরচ হবে। মুখ্যমন্ত্রী বলেন, চরম অসুবিধে সত্ত্বেও ডিএ মিটিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল সরকার। এরপরেই পূর্বতন বাম সরকারকে খোঁচা দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, বাম আমলের ৪৮ হাজার কোটি দেনা শোধ করতে হয় তাঁর সরকারকে। তাও ওই বাম নেতারাই ‘দাও, দাও’ বলে সুর চড়াচ্ছেন সভায় সভায়। মমতার কটাক্ষ, ৪৮ হাজার কোটি টাকা দেনা শোধ করার পরেও সরকার চালাচ্ছি কমরেড। বড় বড় কথা বলবেন না সভায়। ৩৪ বছর সরকারে থেকে কী দিয়েছ বঙ্গবাসীকে?
২০১৮ সালে জুন মাসে জামাই ষষ্ঠীর দিন, নবান্নে মমতা ঘোষণা করেছিলেন আগামী বছরে জানুয়ারি মাসে সরকারি কর্মীদের প্রাপ্য মহার্ঘ ভাতা দেবে সরকার। প্রতিশ্রুতি মতো ৩ রা জানুয়ারি মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, রাজ্য সরকার কর্মচারীদের ২৫ শতাংশ ডিএ দিয়ে দেওয়া হবে।

Comments
Loading...