Delhi Election 2020: দিল্লিতে ঝাড়ু ঝড়, হ্যাটট্রিক করে ফের মসনদে কেজরিওয়াল, ফের বাজিমাত প্রশান্ত কিশোরের

দিল্লিতে ঝাড়ু ঝড়। হ্যাটট্রিক করে ফের একবার দিল্লির মুখ্যমন্ত্রী হচ্ছেন অরবিন্দ কেজরিওয়াল। সর্বশেষ প্রবণতা অনুযায়ী ৭০ আসনের দিল্লিতে ৫৮ টি আসনে এগিয়ে রয়েছেন আপ প্রার্থীরা। দুপুর দেড়টায় বিজেপি এগিয়ে মাত্র ১২ আসনে। ২০১৫ সালের পারফর্মেন্সের পুনরাবৃত্তি করে হাত খালি কংগ্রেসের।

তবে আপের এই দুরন্ত জয়ের সুরটা বেঁধে দেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ফলাফলের প্রবণতা বুঝেই পোড় খাওয়া রাজনীতিক মমতা ফোন করেন অরবিন্দ কেজরিওয়ালকে। অভিনন্দন জানান। অরবিন্দও পাল্টা দিদিকে শপথে উপস্থিত থাকার আবদার রাখেন। মমতা ব্যানার্জির সঙ্গে কেজরিওয়ালের সুসম্পর্ক অবশ্য আজকের নয়। তাই কেজরিওয়াল এই ফোনের প্রত্যাশা করছিলেন বলেই মনে করছে রাজনৈতিক মহল।

মমতা পরে সাংবাদিকদের বলেন, এই ফল বলছে দেশে বিদ্বেষের রাজনীতির কোনও জায়গা নেই। আশা করি এই ফল থেকে শিক্ষা নিয়ে বিজেপি সিএএ-এনআরসি-এনপিআর বাতিল করবে। সেই সঙ্গে মমতার সংযোজন, লক্ষ্য করুন যেখানেই ভোট হচ্ছে, হারছে বিজেপি। আসলে মানুষ সংকীর্ণতার রাজনীতি পছন্দ করে না। মমতার কথায়, রাজনীতি হোক উন্নয়নের নিরিখে।

এদিকে ভোটের কয়েকদিন আগে থেকে বিজেপির চরম সাম্প্রদায়িক প্রচারেও যে খেলা ঘুরল না তা পরিষ্কার। শাহিনবাগ নিয়ে বিতর্কিত মন্তব্য করা তেজিন্দর সিংহ বাগ্গা কিংবা কপিল মিশ্র পিছিয়ে রয়েছেন। সামগ্রিকভাবে বিজেপির মেরুকরণের রাজনীতিকে দিল্লিবাসী সরাসরি প্রত্যাখ্যান করেছেন বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। তবে আপের এই বিরাট জয়ে সামান্য চোনা মণীশ সিশোদিয়ার পিছিয়ে পড়া।

Comments
Loading...