কারও পুরনো পাপের বোঝা বিজেপি নেবে না, মুকুল সম্পর্কে বিস্ফোরক দিলীপ।

প্রতারণার অভিযোগে দিল্লি থেকে গ্রেফতার মুকুল রায়ের নিজের শ্যালক সৃজন রায়। আর তারপরেই প্রশ্ন উঠছে, এবার কি মুকুল রায়ের পালা। কারণ, এই আর্থিক প্রতারণার মামলায় অভিযোগ রয়েছে তাঁর নামেও। গোটা ঘটনায় রাজ্য বিজেপি কি অস্বস্তিতে? নাকি তৃণমূল থেকে আসা মুকুল রায় বিপদে পড়ায় খুশি বিজেপি নেতারা? কী বলছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

প্রশ্নঃ সামনে পঞ্চায়েত ভোট। এর মধ্যেই আর্থিক প্রতারণার অভিযোগে মুকুল রায়কে নিয়ে বিতর্ক…

দিলীপ ঘোষঃ আমি মালদহে আছি প্রচারের কাজে। তবে পুরো ঘটনা শুনেছি। যা অভিযোগ রয়েছে, তার সত্য, মিথ্যা আদালতে বিচার হবে। আমি তো বলতে পারব না, অভিযোগ ঠিক না ভুল। তবে আদালতে যদি মুকুল রায়ের দোষ প্রমাণিত হয়, তাঁকে শাস্তি পেতে হবে। তাছাড়া যে যা করেছে, তার ফল তো তাঁকে ভুগতেই হবে।

প্রশ্নঃ ভোটের ঠিক আগে এই বিতর্ক, এতে কি দলের ভাবমূর্তি ক্ষতিগ্রস্থ হচ্ছে?

দিলীপ ঘোষঃ দেখুন, মুকুল রায় কী করেছেন আমি জানি না। দলের সঙ্গে এর কোনও সম্পর্ক নেই। যদি অভিযোগ ঠিক হয়, তবে তিনি যখন অন্য দলে ছিলেন, এটা সেই সময়ের কেস। এতে আমাদের কোনও দায় নেই। কিন্তু আমি আবার বলছি, অপরাধ যে সময়েরই হোক, তা অপরাধই। দোষ প্রমাণ হলে শাস্তি পেতেই হবে। তাঁর পুরনো পাপের বোঝা আমরা নেব না।

প্রশ্নঃ কিন্তু মুকুল রায় এখন আপনাদের রাজ্যস্তরের নেতা। আগের দলে থাকার সময়ের কেস বলে আপনাদের কোনও দায়িত্ব নেই? এছাড়াও তাঁর বিরুদ্ধে অন্য মামলা আছে বলে পুলিশ জানাচ্ছে।

দিলীপ ঘোষঃ আমাদের দায়িত্ব নিশ্চই আছে। মুকুল রায়কে জবাব দিতে হবে, অভিযোগ ঠিক কিনা সে ব্যাপারে। আমি যতদূর জানি, উনি এখনও বলছেন, অভিযোগ ঠিক নয়। কিন্তু আমি একটা কথা জোর দিয়ে বলতে পারি, যদি মুকুল রায়ের বিরুদ্ধে একটা অভিযোগও প্রমাণিত হয়, বিজেপির সঙ্গে তাঁর কোনও সম্পর্ক থাকবে না। দুর্ণীতিগ্রস্থদের সঙ্গে আমাদের কোনও সম্পর্ক নেই। বিজেপিতে কোনও দুর্ণীতিগ্রস্থের জায়গা নেই। সে মুকুল রায় হোন আর যেই হোন।

Comments
Loading...