অবশেষে জামিন দিশা রবির   

টুলকিট মামলায় দিশাকে গ্রেফতার করেছিল দিল্লি পুলিশ

তরুণ পরিবেশ কর্মী দিশা রবি জামিন পেলেন। টুলকিট মামলায় তাঁকে গ্রেফতার করেছিল দিল্লি পুলিশের সাইবার ক্রাইম ব্রাঞ্চ। গত শুক্রবার তিন দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছিল আদালত, তারপর সোমবার  ফের একদিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছিল দিল্লি আদালত। যদিও পুলিশের তরফে পাঁচ দিনের হেফাজতের আর্জি জানানো হয় আদালতের কাছে। 

পরিবেশ কর্মী গ্রেটা থুনবার্গ দিল্লির কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়ে একটি ট্যুইট করেছিলেন। অভিযোগ গ্রেটার শেয়ার করা টুলকিট সম্পাদনা ও পোস্ট করেছিলেন দিশা। দিশার শেয়ার করা ট্যুইট খালিস্তান পন্থীরাও ব্যবহার করেছেন বলে দিল্লি পুলিশ অভিযোগ করেন। এমনকী প্রজাতন্ত্র দিবসের দিন রাজধানীতে হিংসা ছড়ানোর কাজে ওই নির্দিষ্ট টুলকিট ব্যবহার করা হয় বলে অভিযোগ। 

[আরও পড়ুন- ব্রিগেডের আগে ক্ষমা চেয়ে বাড়ি বাড়ি আমন্ত্রণ পত্র পাঠাচ্ছে সিপিএম]

গ্রেটা ও মার্কিন পপস্টার রিহানার ট্যুইটের কড়া সমালোচনা করার পাশাপাশি আইনি ব্যবস্থা নিতেও তৎপর হয় দিল্লি পুলিশ। এই মামলায় দিশা রবিকে গ্রেফতার করে দিল্লি পুলিশ। দিশার গ্রেফতারির প্রতিবাদে কেন্দ্রীয় সরকারের সমালোচনা করে দেশের একাধিক মহল। কদিন আগে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র দিশার গ্রেফতারি প্রসঙ্গে তীব্র কটাক্ষ করেন কেন্দ্রীয় সরকারকে। অবশেষে জামিন পেলেন তরুণ এই পরিবেশ কর্মী।     

  

Comments
Loading...