গত বছর ছিলেন নির্বাচন কমিশনের ব্রান্ড অ্যাম্বাসাডর, এবার ভোটার লিস্ট থেকেই বাদ দ্রাবিড়ের নাম!

২০১৮ এর কর্ণাটকের বিধানসভা নির্বাচনে তিনি ছিলেন ব্র‍্যান্ড অ্যাম্বাসাডর। আর ২০১৯ এর লোকসভা নির্বাচনে তাঁর নামই কিনা বাদ পড়ল ভোটার তালিকা থেকে। তিনি ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়।
জানা গেছে, এবারের নির্বাচনের আগে প্রকাশিত ভোটার তালিকা থেকে দ্রাবিড়ের নাম বাদ পড়েছে। আগে তিনি থাকতেন বেঙ্গালুরুর ইন্দিরানগরে। সম্প্রতি সেই বাড়ি ছেড়ে নতুন বাড়িতে উঠে গিয়েছেন তিনি। আর নতুন ঠিকানায় সময়ের আগে ভোটার তালিকায় নাম তুলতে পারেননি রাহুল। সেই কারণেই এবার নাম বাদ পড়েছে তাঁর।
নির্বাচন কমিশন সূত্রে খবর, দ্রাবিড়ের দাদা বিজয় ভোটার লিস্ট থেকে নিজেদের নাম বাদ দেওয়ার জন্য ৭ নম্বর ফর্ম ভরেছিলেন। কিন্তু সেই সময় অশ্বত্থনগরের নতুন বাড়িতে যাননি ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক। দ্রাবিড় নতুন এলাকায় নিজের ভোটার তালিকায় নাম তোলার জন্য ৬ নম্বর ফর্ম সময় মতো না ভর্তি করায় তালিকা থেকে তাঁর নাম বাদ পড়ে। স্থানীয় সাব ডিভিশনের সহকারী নির্বাচনী আধিকারিক জানিয়েছেন, কমিশনের আধিকারিকরা রাহুল দ্রাবিড়ের বাড়িতে দু’বার গিয়েছিলেন। তাঁর নাম তোলার বিষয়ে জানতে। কিন্তু তাঁদের বাড়িতে ঢুকতে দেওয়া হয়নি। বলা হয়, দ্রাবিড় বিদেশে গিয়েছেন।
সূত্রের খবর, ১৬ মার্চের মধ্যে রাহুলকে নতুন ভোটার তালিকায় নাম তুলতে আবেদন করতে হোত। কিন্তু তিনি সমগ্র বিষয়টি পরে জানতে পারেন এবং নির্বাচনী আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করেন। যদিও সে সব বিফলে যায়।

Comments
Loading...