কমিশনের সর্বদল: বিধি মেনে প্রচারে সায় সব দলের, বদল নেই সূচিতেও

কঠোর ভাবে করোনা বিধি মেনে চলবে প্রচার। আপাতত বদল নেই ভোট সূচিতেও। সর্বদলীয় বৈঠকের পর জানিয়ে দিল নির্বাচন কমিশন। তৃণমূল নেত্রীর দাবি ছিল, বাকি দফাগুলোর ভোট একদিনে করার। কমিশন সেই প্রস্তাব খারজ করেছে। পাশাপাশি ভার্চুয়াল প্রচারের কমিশনের প্রস্তাবও ফিরিয়ে দিয়েছে বিজেপি। সব মিলিয়ে ভয়াবহ করোনা আবহেও ভোট চলবে আগের সূচি মেনেই। 

শুক্রবার বেদী ভবনে কমিশনের কর্তাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন সমস্ত রাজনৈতিক দলের নেতারা। বৈঠকে কমিশনের দেওয়া করোনা বিধি কড়া ভাবে পালন করার প্রতিশ্রুতি দেন নেতারা। 

তৃণমূল শুরু থেকেই রাজ্যে ৮ দফায় ভোটে আপত্তি জানিয়েছে। করোনা পরিস্থিতির ভয়াবহতার জেরে পয়লা বৈশাখে তৃণমূল নেত্রী কমিশনকে বাকি দফার ভোট একদিনে করার আর্জি জানিয়েছিলেন। এদিন সর্বদলীয় বৈঠক থেকে বেরিয়ে এসে তৃণমূলের মহাসচিব পার্থ চ্যাটার্জি বলেন, আমরা চেয়েছিলাম বাকি দফার ভোট একদিনে করায় সায় দিক কমিশন। তাতে মানুষের সংক্রমিত হওয়ার ভয় কমবে। অন্যদিকে বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত জানিয়েছেন, আমরা কমিশনের ভার্চুয়াল প্রচারের নির্দেশের বিরোধিতা করে বলেছি প্রথম থেকে এটা করা হলে আপত্তির কারণ ছিল না। কিন্তু মাঝ পথে এসে এটা কি করে সম্ভব? প্রশ্ন তারকেশ্বরের বিজেপি প্রার্থী স্বপনের। প্রবীণ বাম নেতা রবিন দেব জানিয়েছেন, আমরা কমিশনকে করোনা বিধি কড়া ভাবে মেনে প্রচারের কোথা বলেছি। একটি দল চাইছিল একদিনে যেন বাকি ভোট করানো হয়, আমরা তারও বিরোধিতা করেছি। এরপর কমিশন যা সিদ্ধান্ত নেবে আমরা মেনে নেব। 

সবকটি রাজনৈতিক দলের নেতারাই বলেন, প্রচারে কমিশনের দেওয়া করোনা গাইডলাইন কড়া ভাবে মেনে চলা হবে।

Comments
Loading...