রাস্তায় নেমে কাজের পুরস্কার; ফের বড় দায়িত্বে ববি হাকিম

ফের গুরুত্বপূর্ণ পদে ফিরহাদ হাকিম। হিডকোর চেয়ারম্যান করা হল রাজ্যের আবাসন ও পরিবহন মন্ত্রীকে। বৃহস্পতিবার তাঁকে নতুন এই দায়িত্ব দেওয়া হয়।

পর্যবেক্ষকদের মতে হিডকোর চেয়ারম্যান পদে ফিরহাদকে বসানো কার্যত নজিরবিহীন সিদ্ধান্ত। কারণ, তৃণমূল ক্ষমতায় আসার পরেও এতদিন এই পদে কোনও মন্ত্রী বা নেতাকে বসানো হয়নি। কোনও জনপ্রতিনিধিকে এই চেয়ারে না বসানোর সিদ্ধান্ত খোদ মুখ্যমন্ত্রী নিয়েছিলেন। সেক্ষেত্রে তৃণমূল নেত্রীর এই সিদ্ধান্ত এক প্রকার প্রথা বিরুদ্ধে বলেই অনেকে মনে করছেন।

যদিও তৃণমূল নেতৃত্বের দাবি কোভিড থেকে শুরু করে আমফান, যশ ফিরহাদ হাকিম যে ভাবে রাস্তায় নেমে কাজ করেছেন তাতে এই পদের জন্য তিনিই যোগ্য ব্যক্তি।

উল্লেখ্য বাম সরকারের আমলে এই দায়িত্বে ছিলেন গৌতম দেব। সে সময় হিডকোর জমি বন্টন নিয়ে দুর্নীতির অভিযোগ তুলেছিল তৎকালীন বিরোধী দল তৃণমূল।

২০১১ সালে রাজ্যে পালা বদলের পর ক্ষমতায় আসে তৃণমূল। মমতা ব্যানার্জি মুখ্যমন্ত্রী হওয়ার পরেই হিডকোর দেওয়া জমি ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন, এই দায়িত্ব আর কোনও জনপ্রতিনিধিকে দেওয়া হবে না। হিডকোর চেয়ারম্যান হবেন সরকারি আধিকারিক। এবং জমি বন্টনের সিধান্ত মন্ত্রীসভা থেকে অনুমোদন করা হবে।

Comments
Loading...