মুকুলের প্রত্যাবর্তনের এক সপ্তাহের মধ্যেই তৃণমূলে ফিরলেন ঘনিষ্ঠ তপন সিনহা

মুকুল রায়ের তৃণমূলে প্রত্যাবর্তনের দিনই বিজেপির জেলা সহ সভাপতির পদ ছেড়েছিলেন তিনি। আর তার ঠিক এক সপ্তাহের মধ্যেই তৃণমূলে ফিরলেন মুকুল ঘনিষ্ঠ তপন সিনহা। 

শনিবার গোবরডাঙ্গা টাউনহলে তৃণমূলের এক দলীয় কর্মসূচিতে ঘাসফুল শিবিরে প্রত্যাবর্তন করেন বনগাঁয় বিজেপি-র সাংগঠনিক জেলা সহ সভাপতি তপন সিনহা। 

তৃণমূলে যোগ দিয়েই পুরোনো দল বিজেপিকে আক্রমণ শানিয়েছেন তিনি। তাঁর অভিযোগ, বিজেপি এমন একটি রাজনৈতিক দল যে মানুষে মানুষে বিভেদ তৈরি করে। সেই সঙ্গে বলেন, গেরুয়া শিবিরের অভ্যন্তরীণ পরিবেশ তিনি মানিয়ে নিতে পারছিলেন না। তৃণমূলে ফিরে এসে তিনি মুক্তি অনুভব করছেন বলেও দাবি করেন। 

মুকুল রায়ের কার্যত ছায়া সঙ্গী হিসেবেই তপন সিনহা পরিচিত। মুকুল রায় বিজেপিতে যোগ দেওয়ার পরে ২০১৭ সালে ১৩ নভেম্বর তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। গত ১১ জুন মুকুল রায়ের তৃণমূলে ঘরওয়াপসি ঘটে। সেদিনই বিজেপির সঙ্গে নিজের দীর্ঘ পাঁচ বছরের সম্পর্ক ত্যাগ করে দলের কাছে পদত্যাগপত্র পাঠিয়ে দেন। ফেসবুকে একটি ভিডিও বার্তায় নিজের পদত্যাগের কথা জানান।  বিজেপির জেলা নেতৃত্ব তাঁর পদত্যাগ পত্র গ্রহণও করেন। 

তিনি এদিন আরও বলেন, দীর্ঘদিন রাজনীতি করছি। মুকুল রায়ের সান্নিধ্যে যাওয়ার সুযোগ পেয়েছি। বিজেপিতে যোগ দিয়েছিলাম তার একটা প্রেক্ষিত ছিল। আদর্শগত কারণে বিজেপি ছাড়লাম। 

এদিন তপন সিনহার দলত্যাগ সম্পর্কে বিজেপির জেলা নেতৃত্ব কটাক্ষ করেছেন। জেলা সম্পাদকের কথায়, নিজের স্বার্থের জন্য উনি বিজেপিতে এসেছিলেন। যেই বিজেপি ক্ষমতায় আসেনি উনি আবার তৃণমূলে ফিরে যাচ্ছেন। এতে বিজেপিতে কোনও  প্রভাব পড়বে না।

Comments
Loading...