মধ্যবিত্তের পকেটে টান ফেলে আরও এক দফা বাড়ল ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম। বুধবার থেকে রান্নার গ্যাসের নতুন দামের কার্যকরের কথা জানিয়েছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন। কলকাতায় সিলিন্ডার প্রতি ভর্তুকিহীন গ্যাসের দাম বাড়ছে ১৪৯ টাকা। কলকাতায় ভর্তুকিহীন ১৪.২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ৭৪৭ টাকা থেকে বেড়ে হল ৮৯৬ টাকা।
দিল্লি,মুম্বইয়ে সিলিন্ডার প্রতি গ্যাসের দাম যথাক্রমে ১৪৪.৫০ টাকা ও ১৪৫ টাকা করে বেড়ে হল ৮৫৮ টাকা ও ৮২৯.৫০ টাকা। চেন্নাইয়ে সিলিন্ডার পিছু গ্যাসের দাম ৭৩৪ টাকা থেকে বেড়ে হল ৮৮১ টাকা। এই নিয়ে গত কয়েক মাসে ছ’বার বাড়ল ভর্তুকিহীন গ্যাসের দাম। ২০১৯ সালের জুলাই মাসে শেষ বার ভর্তুকিহীন গ্যাসের দাম কমেছিল।
মঙ্গলবার পর্যন্ত দিল্লি, মুম্বই, কলকাতা ও চেন্নাইয়ে ভর্তুকিহীন ১৪.২ কেজি গ্যাসের দাম ছিল যথাক্রমে ৭১৪, ৭৪৭, ৬৮৪.৫০ এবং ৭৩৪ টাকা।
ভর্তুকুহীন ১৪.২ কেজি এলপিজি গ্যাসের পাশাপাশি ১৯ কেজি ওজনের গ্যাস সিলিন্ডারের দামও বাড়ছে।
প্রসঙ্গত, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে প্রতি মাসে পেট্রোলিয়াম সংস্থাগুলি গ্যাসের দাম নির্ধারণ করে। এখন পরিবারপিছু ১২ টি ভর্তুকিযুক্ত গ্যাস সিলিন্ডার দেয় কেন্দ্রীয় সরকার। আন্তর্জাতিক বাজারে গ্যাসের দাম বাড়লে ভর্তুকিও বাড়িয়ে দেয় সরকার।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

Salman Khurshid in Delhi Riot
Assam Syllabus Change