ভোটের আগে সরকারী কর্মীদের জন্য সুখবর, নিউটাউনে ৪০০ প্লট দেবে সরকার

আবাসন প্রকল্পে সরকারি কর্মীদের জন্য বাড়তি সুবিধা। নিউটাউনে সরকারি কর্মীদের ৪০০ প্লট দেওয়ার ঘোষণা রাজ্যের। নিউটাউনের অ্যাকশন এরিয়া-১, এরিয়া-২, এরিয়া-৩ সহ মোট ৪০০টি প্লট বরাদ্দ হয়েছে সরকারি কর্মীদের জন্য। শনিবার নগরোন্নয়ন দফতর জানিয়েছে, সমবায় ভিত্তিতে বাড়ি বানানো যাবে।

রাজ্য সরকারি কর্মীদের একাংশ এই প্লট পাবে। শুধুমাত্র মধ্যবিত্ত এবং উচ্চবিত্তদের জন্যই এই প্লট দেওয়া হবে বলে জানা গিয়েছে। ৯৯ বছরের লিজে দেওয়া হবে প্লটগুলি। এমনই সিদ্ধান্ত নগরোন্নয়ন দফতরের।

আবেদনকারীদের তিনটি ভাগে ভাগ করা হয়েছে। এই তিনটি ক্যাটাগরি হল ‘HIG’, ‘MIG-।’ ও ‘MIG-।।’. লটারির ভিত্তিতে জমি বিতরন করা হবে।

[আরও পড়ুন- ‘ইয়ে ডর হামে আচ্ছা লাগা!’… অমিত শাহকে কেন বললেন অভিষেক?]

HIG ক্যাটাগরির আবাসনের ক্ষেত্রে ৫.৯৮ কাঠা করে জমি বরাদ্দ করা হয়েছে। জমির দাম প্রতি কাঠায় ১৯,৮৭,১৯৬ টাকা।

MIG-। ও MIG-।। বিভাগে ৪.০৩ কাঠা ও ৫.০১ কাঠা করে জমি বরাদ্দ করা হয়েছে। জমির দাম ১৬,৫৫,৯৯৭ টাকা প্রতি কাঠায়।

নগরোন্নয়ন দফতর জানিয়েছে, তবে এই প্লটের জন্যে আবেদন করতে গেলে কিছু নিয়ম মানতে হবে। রাজ্য সরকারি কর্মচারীদের কমপক্ষে ৮ জন সদস্য নিয়ে কো-অপারেটিভ তৈরি করতে হবে। এতে উপকৃত হবেন কয়েক হাজার রাজ্য সরকারি কর্মচারী।

উল্লেখ্য, কয়েকদিন আগে মহার্ঘ্য ভাতা বাড়ে রাজ্য সরকারী কর্মচারীদের। ৩ শতাংশ হারে মহার্ঘ্য ভাতা বাড়ানো হয়। এতদিন যাঁদের বেতন বছরে ২ লক্ষ টাকা তাঁরাই মহার্ঘ্য ভাতা পেতেন। নবান্নের নয়া ঘোষণা ২ লক্ষ টাকার বেশি যাদের বেতন, তারাও এবার থেকে মহার্ঘ্যভাতা পাবেন।

Comments
Loading...