স্কুলেই হবে করোনা সেফ হোম, সিদ্ধান্ত রাজ্য সরকারের

মঙ্গলবার স্কুল শিক্ষা দফতরের তরফে সব জেলাশাসককে চিঠি পাঠানো হয়

করোনার জেরেই বন্ধ হয়ে গিয়েছে রাজ্যের সব স্কুল। তাই স্কুল বাড়িগুলিকে সেফ হোম বানানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। সিদ্ধান্ত অনুযায়ী, মঙ্গলবার স্কুল শিক্ষা দফতরের তরফে সব জেলাশাসককে চিঠি পাঠানো হয়।

করোনা সংক্রমণে রাজ্যের ছবি উদ্বেগজনক। দৈনিক আক্রান্তের সংখ্যা ২০ হাজারের আশেপাশে। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এই পরিস্থিতিতে করোনা রোগীদের নিরাপদ স্থানে না রাখা গেলে রোগীদের চিকিৎসা করানোর ক্ষেত্রে ব্যাপক সমস্যা দেখা দিতে পারে। শুধু তাই নয় সংক্রমণ ছড়ানোর আশঙ্কাও রয়ে যায়। অন্যান্য রোগীদের সুরক্ষার কথা মাথায় রেখে এমন সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

স্কুল শিক্ষা দফতরের চিঠিতে বলা হয়েছে, যেহেতু স্কুল বন্ধ। তাই স্কুলগুলি ফাঁকা ও জীবাণুমুক্ত করে সরকারকে জরুরি ভিত্তিতে রিপোর্ট জমা দিতে হবে।

করোনা পরিস্থিতির জেরে এখন সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। খুব তাড়াতাড়ি স্কুলে পঠনপাঠন শুরুর সম্ভাবনা নেই। তাই স্কুলগুলিকে সেফ হোম হিসেবে ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে।

রাজ্যে করোনা সংক্রমণে লাগাম টানতে রবিবার থেকে লকডাউন ঘোষণা করে পশ্চিমবঙ্গ সরকার। গতকাল একদিনে সংক্রমিত হয়েছে ১৯ হাজার ১ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৪৭ জনের। এই মুহূর্তে দৈনিক সংক্রমণের নিরিখে প্রথমে রয়েছে উত্তর চব্বিশ পরগণা। এর পরই রয়েছে কলকাতা। শুধু উত্তর চব্বিশ পরগণাতেই একদিনে সংক্রমিত ৪ হাজার ২২০। মৃত ৩৭ জন।

Comments
Loading...