পুজোর পরই PSC র মাধ্যমে ব্যাপক নিয়োগ শুরু রাজ্যে, নভেম্বর-ডিসেম্বরে ২৪ টি চাকরির পরীক্ষার ইন্টারভিউ, ঘোষণা কমিশনের

করোনা ও লকডাউনের কারণে বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষা পিছিয়ে দিতে বাধ্য হয়েছে পিএসসি।

এখন সব দিক খতিয়ে দেখে আগামী ডিসেম্বরের মধ্যে বেশ কয়েকটি নিয়োগ পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিল পাবলিক সার্ভিস কমিশন (PSC)।

আপাতত বেশি সংখ্যক পরীক্ষার্থী অংশ নেবেন এমন দুটি চাকরির পরীক্ষা নেওয়া হচ্ছে। সেই পরীক্ষার সম্ভাব্য সূচিও প্রকাশ করেছে তারা। যেমন, ক্লার্কশিপ পার্ট টু পরীক্ষার দিন ধার্য হয়েছে আগামী ৬ ডিসেম্বর। এছাড়া আইসিডিএস সুপারভাইজার নিয়োগের পরীক্ষা হবে ১২-১৩ ডিসেম্বর।

ক্লার্কশিপ পার্ট টু ও আইসিডিএস পার্ট টু-র প্রাথমিক পরীক্ষার ফল আগেই প্রকাশিত হয়েছে। চূড়ান্ত পরীক্ষায় কারা বসতে পারবেন সে তালিকাও দেওয়া হয়েছে। এবার চূড়ান্ত দফার পরীক্ষা নিতে চলেছে পিএসসি।

এর আগে জুলাই মাসে বেশ কিছু চাকরির পরীক্ষা নেওয়ার কথা ঘোষণা করে পিএসসি। কিন্তু করোনা পরিস্থিতিতে সব পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়। জানানো হয়, এই দুটি পরীক্ষা সেপ্টেম্বর মাসে নেওয়া হবে। কিন্তু তখনও গণ পরিবহণ স্বাভাবিক না হওয়ায় আবার পরীক্ষা স্থগিত হয়ে যায়। এর মধ্যে গত ১১ অক্টোবর ডব্লুবিসিএস (জুডিশিয়াল) এর প্রাথমিক পরীক্ষা নেয় কমিশন। করোনা পর্বের মধ্যে সেটাই ছিল প্রথম কোনও বড় মাপের সরকারি চাকরির পরীক্ষা। ডব্লুবিসিএস জুডিশিয়ালের যে প্রাথমিক পরীক্ষা নেওয়া হয়েছে, তার চূড়ান্ত পরীক্ষা নেওয়া হবে ডিসেম্বর মাসে। তবে এর মধ্যে ডব্লুবিসিএস ও মিসলেনিয়াসের চূড়ান্ত পরীক্ষার সময়সূচি দেওয়া হয়নি। এই দু’টির প্রাথমিক পরীক্ষার ফল বেরিয়ে গিয়েছে। ক্লার্কশিপের তুলনায় সেই পরীক্ষায় প্রার্থীর সংখ্যা কম।

এবার শোনা যাচ্ছে, কালী পুজো মিটলে নভেম্বরের শেষ সপ্তাহ থেকে বিভিন্ন চাকরির পরীক্ষা নেওয়া শুরু করে দিচ্ছে পিএসসি। নভেম্বর থেকে ডিসেম্বর মাসের মধ্যে মোট ১৬ টি লিখিত পরীক্ষার সম্ভাব্য সূচি প্রকাশ করা হয়েছে। তাছাড়া ২৪ টি চাকরির পরীক্ষার ইন্টারভিউ নভেম্বর-ডিসেম্বর মাসে নেওয়ার সম্ভাব্য সূচিও প্রকাশিত।

Comments
Loading...