দলবদলের জল্পনা, রাতারাতি হবিবপুরের প্রার্থী বদল তৃণমূলের

দল বদলের জল্পনায় বদলে গেল হবিবপুরের তৃণমূল প্রার্থী। সরলা মুর্মুকে সরিয়ে প্রার্থী করা হল প্রদীপ বাস্কেকে। তৃণমূলের তরফে জানানো হয়েছে, শারীরিক অসুস্থতার জন্য এই কেন্দ্রে সরলার পরিবর্তে প্রদীপ লড়াই করবেন।
সোমবার সকাল থেকেই গুঞ্জন বিজেপিতে যোগ দিতে চলেছেন সরলা। সেই উদ্দেশ্যেই রবিবার রাতে তিনি কলকাতা রওনা দেন। সোমবার আরও অনেকের সঙ্গে দিলীপ ঘোষের হাত থেকে দলীয় পতাকা তুলে নেওয়ার কথা সরলা মুর্মুর। ঘটনা আঁচ করেই সরলা মুর্মুর জায়গায় তৃণমূলের প্রার্থী করা হয় প্রদীপ বাস্কেকে।

সরলার সঙ্গে মালদা জেলা পরিষদের বেশ কয়েকজন সদস্য যোগ দিচ্ছেন বিজেপিতে বলে জানা গিয়েছে। তৃণমূল সূত্রের খবর, শুভেন্দু অধিকারী মালদহের দায়িত্ব নেওয়ার পর তাঁর ছত্রছায়ায় ছিলেন সরলা মুর্মু। শুভেন্দু দল ছাড়ায় সরলা কবে দল ছাড়বেন তা নিয়ে জল্পনা শুরু হয়। যদিও সরলা মুর্মু নিজে বারবার জানিয়েছিলেন শুভেন্দুর পথ ধরে বিজেপিতে যাওয়ার সম্ভাবনা নেই।

[আরও পড়ুন- পথে মমতা: কলেজ স্ট্রিট থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল, নারী দিবসে পাশে থাকার বার্তা]

প্রার্থী তালিকা প্রকাশের পর দেখা গেল, হবিবপুর কেন্দ্রে প্রার্থী হিসেবে নাম রয়েছে সরলা মুর্মুর। তাহলে কেন দলবদল? তৃণমূলের অন্দরের খবর, হবিবপুর আসনে জেতা কঠিন বলে মনে করেন সরলা মুর্মু। তাই দলের কাছে তুলনামূলক সহজ আসনের জন্য (পুরনো মালদহ) দরবার করেছিলেন সরলা। কিন্তু দল সেকথায় কর্নপাত করেনি। তাই গেরুয়া শিবিরে যাওয়ার সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। কিন্তু বিজেপিতে গেলেও পুরনো মালদহ আসনের টিকিট পাবেন কি সরলা মুর্মু? সেটাই এখন কোটি টাকার প্রশ্ন।

 

Comments
Loading...