পথে মমতা: কলেজ স্ট্রিট থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল, নারী দিবসে পাশে থাকার বার্তা

রান্নার গ্যাসের আকাশ ছোঁয়া মূল্যবৃদ্ধির প্রতিবাদে উত্তরবঙ্গের রাজধানী বলে পরিচিত শিলিগুড়িতে রবিবার মহিলাদের নিয়ে পথে নেমেছিলেন মমতা ব্যানার্জি। তার ২৪ ঘণ্টার মধ্যে রাজ্যের রাজধানীতে ফের পথে নামছেন তিনি। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সোমবার মমতা ব্যানার্জি কলেজ স্ট্রিট থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত পদযাত্রা করবেন মুখ্যমন্ত্রী।
সোমবার সকালে মহিলা সংরক্ষণ বিল নিয়ে কেন্দ্রকে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। টুইটে অভিযোগ করে বলেন, কেন্দ্র এখনও মহিলা সংরক্ষণ বিল আনেনি। কিন্তু আমি গর্বিত তৃণমূলের লোকসভায় ৪১% এবং রাজ্যসভায় ৩১% মহিলা সদস্য রয়েছেন।
আমরা মহিলা প্রার্থীদের জন্য ৫০% আসন সংরক্ষণ করেছি।

রবিবার রাজ্যে নারী নিরাপত্তার অভাব নিয়ে ব্রিগেড থেকে সুর চড়িয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী। কদিন আগে রাজ্যে এসে বাংলায় নারী নিরাপত্তা নেই বলে অভিযোগ করেছিলেন যোগী আদিত্যনাথ। মমতা ব্যানার্জিও নিয়মিত বিজেপি শাসিত রাজ্যে নারী নির্যাতনের ঘটনার দিকে আঙ্গুল তুলছেন। এই প্রেক্ষিতে এবার নারী দিবসের দিন পথে নামছেন তৃণমূল নেত্রী।
নারী দিবসে পথে নামা মমতার কাছে নতুন কিছু নয়। কিন্তু বিধানসভা ভোটের ঠিক মুখে শহরের রাজপথে মমতা ব্যানার্জির পদযাত্রা তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন পর্যবেক্ষকরা।

Comments
Loading...