সন্ধের পর কলকাতা সহ দক্ষিণবঙ্গে ঝোড়ো হাওয়ার সঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস, চলবে বৃহস্পতিবার পর্যন্ত

ভারী বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া, মঙ্গলবার সন্ধে থেকে প্রবল দুর্যোগের পূর্বাভাস দক্ষিণবঙ্গে। আবহাওয়া দফতর জানাচ্ছে, সন্ধের পর কলকাতা সহ ছয় জেলায় ঘণ্টায় ৫৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এর পাশাপাশি অতি ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে।

উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে দক্ষিণবঙ্গ জুড়ে বৃহস্পতিবার পর্যন্ত প্রবল বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে উপকূল ও পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সমুদ্র উত্তাল হওয়ার প্রবল আশঙ্কার জন্য সৈকত এলাকায় জারি করা হয়েছে বিশেষ সতর্কতা।

মঙ্গলবার সকালে কলকাতার আকাশ কিছুটা পরিষ্কার থাকলেও সন্ধের পর কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই দফায় দফায় বৃষ্টি। আলিপুর হাওয়া অফিসের তরফ থেকে জানা গিয়েছে, এই নিম্নচাপের যা গতিপ্রকৃতি, তাতে মঙ্গলবার বিকেল নাগাদ কলকাতা ও সংলগ্ন এলাকায় বৃষ্টির মাত্রা বৃদ্ধি পাবে। বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গ জুড়ে কমলা সতর্কতা জারি হয়েছে। বুধবার থেকে উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। গত ২৪ ঘণ্টায় শহরে ২৯.৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

Comments
Loading...