জায়রার প্রশংসা করে হিন্দু মহিলাদেরও বলিউড ছাড়ার নিদান হিন্দু মহাসভার, তীব্র নিন্দা সোশ্যাল মিডিয়ায়

ধর্মীয় কারণে ‘দঙ্গল’ খ্যাত অভিনেত্রী জায়রা ওয়াসিমের অভিনয় জগৎ থেকে নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্তকে পূর্ণ সমর্থন জানিয়ে, হিন্দু মহিলাদেরও সিনেমায় অভিনয় ছাড়ার নিদান দিলেন হিন্দু মহাসভার সভাপতি স্বামী চক্রপাণি। মন্তব্যের তীব্র নিন্দা সোশ্যাল মিডিয়ায়।

সোমবার স্বামী চক্রপাণি এক ট্যুইটে লেখেন, জায়রা ওয়াসিমের থেকে অনুপ্রেরণা নিয়ে তাঁর পথই অনুসরণ করা উচিত হিন্দু অভিনেত্রীদের। ধর্মীয় অনুভূতিকে সম্মান জানিয়ে হিন্দু মহিলাদেরও অভিনয় জগৎ থেকে সরে আসা উচিত বলে মনে করেন হিন্দু মহাসভার সভাপতি।

‘দঙ্গল’ ও ‘সিক্রেট সুপারস্টার’ খ্যাত অভিনেত্রী জায়রা ওয়াসিম রবিবার সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে লেখেন, তাঁর ধর্ম বিশ্বাসের মাঝখানে এসে পড়ছে ফিল্ম কেরিয়ার। ইনস্টাগ্রামে সেই দীর্ঘ পোস্টে জায়রা লেখেন, এই কারণেই অভিনয় জগৎ থেকে সরে যাচ্ছেন তিনি।

জায়রার এই সিদ্ধান্ত তাঁর ব্যক্তিগত বিষয় হলেও অনেকেই মুখ খুলেছেন এই বিষয়ে। ধর্মীয় কারণে নিজের কেরিয়ারের ইতি টানার জন্য তাঁর সমালোচনাও যেমন হচ্ছে, তেমনি তাঁর সিদ্ধান্তের প্রশংসাও করছেন অনেকে। এই প্রেক্ষিতে হিন্দু মহাসভার সভাপতি স্বামী চক্রপাণি একটি ট্যুইট করেন। জায়রা ওয়াসিমের ছবি দিয়ে ওই ট্যুইটে তিনি লেখেন, ধর্মীয় কারণে অভিনেত্রী জায়রা ওয়াসিমের অভিনয় ছাড়ার সিদ্ধান্ত প্রশংসনীয়। জায়রার কাছ থেকে হিন্দু অভিনেত্রীদের অনুপ্রেরণা নেওয়া উচিত। যদিও হিন্দু ধর্মের সঙ্গে সিনেমায় অভিনয় করার কী দ্বন্দ্ব রয়েছে তার কোনও ব্যাখ্যা দেননি কট্টর হিন্দুত্ববাদী সংগঠনের সভাপতি। স্বামী চক্রপাণির এই ট্যুইটের তীব্র সমালোচনা করেন নেটিজেনরা। তাঁদের কারও মত, হিন্দু মহিলারা কোথা থেকে অনুপ্রেরণা নেবেন, তা তাদেরই ওপরই যেন ছেড়ে দেয় হিন্দু মহাসভা। স্বামী চক্রপাণির ট্যুইটের প্রতিক্রিয়ায় কেউ আবার লিখেছেন, অভিনয় জগৎ থেকে জায়রার সরে যাওয়ার সিদ্ধান্ত বোকামি। আর তাঁর পথ অনুসরণ করার স্বামী চক্রপাণির ফতোয়া ঠিক মধ্যযুগীয় পর্দাপ্রথার মতো।

Comments are closed.