আন্দোলনরত কৃষকদের মারতে ভাড়াটে খুনি! পুলিশের হাতে তুলে দিলেন কৃষকরা

ধৃতের দাবি এক পুলিশকর্মী তাঁকে খুনের সুপারি দেয়

কেন্দ্রের কৃষি আইনের বিরোধিতা করে বিক্ষোভের ৬০ দিনের মাথায় ৪ কৃষককে খুনের চেষ্টার অভিযোগ। মুখোশধারী ওই ব্যক্তিকে পাকড়াও করে দিল্লি পুলিশের হাতে তুলে দেন কৃষকরা। 

কৃষক আইনের বিরোধিতা করে দিল্লির সীমানায় প্রায় ২ মাস ধরে বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা। আগামী ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের দিন দিল্লিতে ট্রাক্টর মিছিলের ঘোষণা করেছেন কৃষকরা। এই মিছিল বানচাল করতে ৪ কৃষককে খুনের ছক কষা হয়েছিল বলে দাবি আন্দোলনরত কৃষকদের। 

কৃষক নেতা কুলবন্ত সিংহ সাধু জানিয়েছেন যে, কৃষক আন্দোলন বানচাল করতে বিভিন্নভাবে চেষ্টা চালানো হচ্ছে। এবার সরাসরি খুনের চেস্টা করা হল। 

গ্রেফতার হওয়া ওই মুখোশধারী জানিয়েছে ট্রাক্টর মিছিলে ফায়ারিং করার নির্দেশ দেওয়া হয়েছিল তাকে। এই বিষয়ে তথ্য ফাঁস হলে পরিবারের সকলকে প্রাণে মেরে ফেলার হুমকিও দেওয়া হয় বলে জানিয়েছে সে।  

ধৃতের আরও দাবি, ২৬ জানুয়ারির আগে কৃষকদের আন্দোলন থামিয়ে দেওয়াই ছিল মূল উদ্দেশ্য। এই নির্দেশ দেন এক পুলিশ কর্মী। এই কাজের জন্য তাদের ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছিল বলে দাবি ধৃতের। 

অন্যদিকে পুলিশের পক্ষ থেকে দিল্লির বাইরে ট্রাক্টর মিছিল করার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু আন্দোলনকারী কৃষকরা স্পষ্ট জানিয়ে দেন মিছিল দিল্লির মধ্যেই করা হবে। ইতিমধ্যেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে কৃষকরা মিছিলে অংশ নিতে আসতে শুরু করেছেন।

Comments
Loading...