হোম কোয়ারেন্টিনে সস্ত্রীক রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন ব্যানার্জি, সোমবার তাঁর অফিসে গিয়েছিলেন আক্রান্ত যুবকের মা

রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন ব্যানার্জি সস্ত্রীক স্বেচ্ছায় হোম কোয়ারেন্টিনে গেলেন। বুধবার তিনি অফিসে যাননি। তাঁর স্ত্রী, কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী ব্যানার্জিও এদিন কর্মস্থলে যাননি।

সূত্রের খবর, রাজ্যে প্রথম করোনায় আক্রান্ত তরুণের মা, রাজ্যের শীর্ষ আমলা গত সোমবার নবান্নে স্বরাষ্ট্র সচিবের ঘরে দীর্ঘ বৈঠক করেছিলেন। তাঁর ইংল্যান্ড ফেরত ছেলে করোনায় আক্রান্ত হয়েছেন, মঙ্গলবার রাতে এই খবর ছড়ানোর পরেই নড়েচড়ে বসে নবান্ন। ওই আমলা, তাঁর স্বামী, তাঁদের গাড়ির দুই চালককে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। মহিলার লালা রস, রক্ত ইত্যাদি পরীক্ষায় পাঠানো হয়েছে।
এদিকে তিনি নবান্নে যাঁদের সঙ্গে এ ক’দিন সাক্ষাৎ করেছেন, বিশেষ করে স্বরাষ্ট্র দফতরের একাধিক শীর্ষ আধিকারিককে গৃহ পর্যবেক্ষণে রাখা হয়েছে। ওই আমলা গত কয়েক দিনে বেশ কিছু ফাইল রাইটার্সে পাঠিয়েছেন। সেখানেও এ নিয়ে আতঙ্ক ছড়িয়েছে কর্মীদের মধ্যে। এদিন রাইটার্সে ওই অফিসারের ঘর ফাঁকা করে ডিসইনফেক্ট করা হয়। তাঁর দফতর সিল করা হয়েছে। সব মিলিয়ে এতদিন রাজ্যে করোনা পাওয়া যায়নি বলে যে খানিক স্বস্তিতে ছিল রাজ্যের মানুষ থেকে প্রশাসন, এখন রাজ্য প্রশাসনের শীর্ষ দফতরই করোনা আতঙ্কে।

Comments
Loading...